বের হলো এই মাসের লক্ষীর ভান্ডার এর টাকা ঢোকার লিস্ট! দেখে মিলিয়ে নিন আপনার নাম আছে কিনা!

নিজস্ব প্রতিবেদন :- লক্ষী ভান্ডার প্রকল্প নিয়ে একাধিক সমস্যা দেখা গিয়েছিল এর আগে ।কিন্তু মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের অনুপ্রেরণায় তৈরি হওয়া এই লক্ষী ভান্ডার প্রকল্পের সুবিধা যাতে প্রতিটি মহিলা পায় তার জন্য ইতিমধ্যে তোড়জোড় ভাবে কাজ শুরু করে দিয়েছে সরকারি আধিকারিক রা। অনেকের অভিযোগ ছিল যে এখনও তাদের মোবাইলে এসএমএস আসেনি বা ব্যাংকে টাকা প্রবেশ করেনি।

আগামী 15 ই নভেম্বর থেকে পুনরায় লক্ষী ভান্ডার প্রকল্পের টাকা দেওয়ার ব্যবস্থা করা হচ্ছে। কারা কারা পাবে এই টাকা যারা এর আগে ভুল করেছিল তারা কি টাকা পাওয়ার যোগ্য হবে সমস্ত কিছু তথ্য জেনে নিন আজকের প্রতিবেদনের মাধ্যমে। রাজ্য সরকারের তরফ থেকে জানানো হয়েছে যে যেই সমস্ত মহিলাদের ব্যাংকের অ্যাকাউন্ট এখনও পর্যন্ত টাকা প্রবেশ করেনি তাদের কিছু ভুলভ্রান্তি রয়েছে এবং মূলত চারটি ভুল-ভ্রান্তির কথা উল্লেখ করা হয়েছে।

প্রথমত ব্যাংকের অ্যাকাউন্ট সঠিকভাবে প্রদান করা হয়নি বা এমন ব্যাংক অ্যাকাউন্ট প্রদান করা হয়েছে যেটি অনেকদিন ধরে অচল এমনকি আইএফএসসি কোড ভুলভাল প্রদান করার জন্য একাউন্টে টাকা প্রবেশ করেনি। পাশাপাশি যাদের স্বাস্থ্য অধিকার নেই বা কাস্ট সার্টিফিকেট নেই তাদের একাউন্টে টাকা এখনো পর্যন্ত পৌঁছায়নি ।এমনকি যারা কেওয়াইসি আপডেট করেনি তাদের অ্যাকাউন্ট এখনও পর্যন্ত টাকা প্রবেশ করেনি।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ইতিমধ্যে জানিয়েছে আগামী মাসের 15 তারিখ এবং 16 তারিখ অর্থাৎ 15 এবং 16 ই নভেম্বর এর মধ্যে সকল এই সমস্ত ছোট ভুলের সমাধান রাজ্য সরকার করে দেবে এবং তাদের একাউন্টে টাকা পাঠিয়ে দেবে রাজ্য সরকার ।এবার আপনার মনে প্রশ্ন আসতে পারে কত টাকা আপনি পেতে পারেন? তাহলে কি যে দুই মাসের টাকা আপনারা এখনও পর্যন্ত পাননি সেটাকে আপনারা পাবেন? উত্তর হবে হ্যাঁ পাবেন ।সরকারের তরফ থেকে জানানো হয়েছে যে এতদিন পর্যন্ত যারা টাকা পাননি তারা একেবারে তিন মাসের টাকা পাবেন।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button