শুধুমাত্র আধার কার্ড দিয়েই এবার করতে পারবেন সমস্ত টাকার লেনদেন! চালু হলো নতুন নিয়ম! জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :- ডিজিটাল ইন্ডিয়া রাস্তায় এসে সবকিছুই এখন ডিজিটাল। এমনকি রেশন কার্ড থেকে শুরু করে সবকিছুই স্মার্ট কার্ড এ পরিণত হয়ে গেছে। যার ফলে পরিচয় পত্র হিসেবে সেই সমস্ত কাজ গু-লি এক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। কিন্তু একথা অস্বীকার করার কোন জায়গা নেই যে বর্তমান সময়ে এক পা চলা যাবেনা আধার কার্ড ছাড়া।

শিক্ষাপ্রতিষ্ঠান হোক বা এয়ারপোর্ট, বাস হোক বা ট্রেন যেকোনো জায়গায় আধার কার্ড থাকা বাধ্যতামূলক এবার থেকে সরকারের তরফ থেকে জানানো হচ্ছে যে আধার কার্ডের মাধ্যমে আপনি টাকা তুলতে এবং জমা দিতে পারবেন। কিভাবে জেনে নিন। আধার কার্ড নিয়ে যাবতীয় নতুন নতুন সিদ্ধান্ত ইতিমধ্যে জারি করা হয়েছে এবং আগামী দিনেও হয়তো জারি করা হবে ।কিন্তু এবার থেকে আপনি আধার কার্ডের মাধ্যমে আপনার জমানো টাকা তুলতে পারবেন।

তার জন্য অতি অবশ্যই আপনাকে ব্যাংকের সাথে আধার কার্ডের লিঙ্ক থাকতে হবে। যে রকম ভাবে ডেবিট কার্ডের মাধ্যমে টাকা তোলেন এটিএম থেকে ঠিক সে রকম ভাবে আধার কার্ডের মাধ্যমে আপনার টাকা তুলতে পারবেন লাগবে না কোন পিনকোড শুধুমাত্র আপনার ফিঙ্গারপ্রিন্ট এর প্রয়োজন হবে।গ্রাহকেরা আধার এনেবেল্ড পেমেন্ট সিস্টেমের মাধ্যমে তার জমানো টাকা সহজেই তুলতে পারবেন।

এছাড়াও আপনি এই আধার কার্ডের মাধ্যমে অর্থাৎ এই নতুন পদ্ধতির মাধ্যমে ব্যাংকের স্টেটমেন্ট মিনি স্টেটমেন্ট ক্যাশ ডিপোজিট সহ একাধিক সুযোগ-সুবিধা পেয়ে যাবে তার পাশাপাশি প্যান কার্ড, ই – কেওয়াইসি এবং লোন দেওয়ার মত সুবিধাও পাবেন গ্রাহকেরা। এছাড়াও পিন নাম্বার ছাড়াই টাকা তুলে নিতে পারবেন এই আধার কার্ডের মাধ্যমে।এই নতুন সিদ্ধান্তের ফলে রীতিমতো উপকৃত হবে দেশের লাখ লাখ মানুষ সে ব্যাপারে সন্দেহ কোনো অবকাশ নেই। তবে এই উপায়টি কবে বাস্তবায়িত হবে সেটি দেখার বিষয়।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button