নতুন বছরে একের পর এক ধাক্কা! বাড়তে চলেছে এই সমস্ত নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম! জেনে নিন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:-নতুন বছরের শুরুতেই অনেক কিছুই পরিবর্তন হতে চলেছে । যে সমস্ত জিনিসের সাথে আমরা অভ্যস্ত হয়ে উঠেছি সেই সমস্ত জিনিসের হঠাৎ করে পরিবর্তন রীতিমতো অস্বাভাবিক মনে হবে আমাদের কাছে ।কিন্তু কারো কিছু করার নেই এক্ষেত্রে। নতুন বছরে এই সমস্ত পরিবর্তনগুলো আমাদের সকলকে মেনে নিতে হবে কি কি পরিবর্তন হতে চলেছে তা জেনে নেওয়া যাক এক নজরে ।

নতুন বছরের শুরুতে জামা-কাপড় কেনা কাটি তে রেডিমেড কাপড়ের উপর জিএসটি হার 5% থেকে বৃদ্ধি পেয়ে 12% করা হচ্ছে ।ইতিমধ্যে রেডিমেড ব্যবসায়ীরা আন্দোলন শুরু করেছে কিন্তু সরকার তাদের সিদ্ধান্তে অনড় রয়েছে । যার ফলে নতুন বছরে রেডিমেড জামা কাপড় কিনতে গেলে অনেক টাকা খরচ করতে হবে আপনাকে ।

এখনো পর্যন্ত চামড়ার জিনিসপত্রে আপনি ৫ শতাংশ কর দিতেন, যা বর্তমানে বেড়ে দাঁড়াবে ১২ শতাংশতে। এই অতিরিক্ত শুল্ক কাঠামোর পরিবর্তন গত বছরের জুন মাসে করার কথা ছিল ।কিন্তু বর্তমান অবস্থার কথা চিন্তা করেই আরো কিছু মাস স্থগিত রাখা হয়েছিল এই শুল্ক কাঠামো পরিবর্তন।

তবে শুধুমাত্র জামাকাপড় নয় এর ।পাশাপাশি অনলাইনে খাবার অর্ডার করার ক্ষেত্র কিন্তু আপনাকে গুনতে হবে অতিরিক্ত পরিমাণে টাকা । বর্তমানে আমরা প্রায় অনেকেই বাড়িতে রান্না না করে অনলাইনে খাবার অর্ডার দিয়ে থাকি এবং প্রতিনিয়ত আমরা এর ওপর অভ্যস্ত হয়ে পড়ছি । সূত্র মারফত জানা যাচ্ছে যে এবার থেকে অনলাইনে খাবার অর্ডার দিতে গেলে গুণ থাকে অতিরিক্ত 5% জিএসটি ।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button