পেট্রোল পাম্প ও আবাসন গুলিতে এবার বসছে Ola চার্জিং স্টেশন! কবে থেকে শুরু হবে কাজ? জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:-পুনরায় বৈদ্যুতিক চালিত গাড়ি গুলোর জন্য সুখবর নিয়ে এলো ওলা । বেশ কিছুদিন আগে ওলা ভারতের বাজারে বৈদ্যুতিক চালিত স্কুটার লঞ্চ করেছিল ।তার পাশাপাশি তারা এমনটা জানিয়েছিলেন যে খুব শীঘ্রই তারা চার্জিং স্টেশন দেশজুড়ে চালু করতে চলেছেন । এবার সেই কাজ শুরু হয়ে গিয়েছে বলে জানা যাচ্ছে ।

ভারতের যে সমস্ত জায়গায় পেট্রোলিয়াম জায়গা গু-লি রয়েছে তার পাশাপাশি এবং আবাসিক কমপ্লেক্সের পাশে এই সমস্ত চার্জার স্টেশনগু-লি প্রতিস্থাপন করতে চলেছে ওলা কোম্পানি।।ওলা কোম্পানি তরফ থেকে এমনটা জানানো হচ্ছে যে এই চার্জিং স্টেশনগু-লি আপাতত গোটা দেশজুড়ে 140 টির বেশি জায়গাতে প্রতিস্থাপন করা হচ্ছে । যার কাজ আগামী 6 সপ্তাহের মধ্যে শেষ হয়ে যাবে ।

এবং কিছু কিছু চার্জিং স্টেশনের উদ্বোধন আগামী মাসেই করা হবে বলে জানা যাচ্ছে । গ্রাহকরা আপাতত 2022 সালের জুন মাস পর্যন্ত বিনামূল্যে এর পরিষেবা পাবে ।তার পাশাপাশি সংস্থার তরফ থেকে জানানো হয়েছে যে এই বৈদ্যুতিক চালিত গাড়ি গুলিকে বাড়িতে যেখানে 6 ঘন্টা সময় লাগত চার্জিং স্টেশনে চার্জ দিলে সে সময় হবে চার ঘন্টা । এমনকি 18 মিনিটে 50 শতাংশ চার্জ সম্পন্ন হবে বলে জানা যাচ্ছে।

এই সংস্থার ভারতীয় শাখার সহ প্রতিষ্ঠাতা এবং সিইও ভাবিশ আগরওয়াল এই হাইপারচার্জার প্রসঙ্গে টুইট করে জানিয়েছেন, “শহর জুড়ে হাইপারচার্জারের কাজ শুরু হয়ে গিয়েছে। BPCL পাম্পের পাশাপাশি আবাসিক কমপ্লেক্সে।আগামী বছরের মধ্যে এই সংখ্যাটি ৪,০০০ পেরিয়ে যাবে।পরবর্তীতে দেশের ৪০০ টি শহরে এক লক্ষেরও বেশি চার্জিং স্টেশন তৈরির পরিকল্পনা নিয়েছে ওলা ইলেকট্রিক।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button