প্রকাশিত হল 32 হাজার শূন্যপদে প্রাথমিক ও উচ্চপ্রথমিক শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি! জেনে নিন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :-বর্তমানে পশ্চিমবঙ্গে বেকারের সংখ্যা যে হারে প্রতিনিয়ত লাফিয়ে লাফিয়ে বাড়ছে তাতে আগামী দিনে রীতিমতো কঠিন দিন আসতে চলেছে বেকার যুবক যুবতীদের জন্য । যে সমস্ত চাকরির নিয়োগ করা হয়েছিল তার মধ্যে অধিকাংশ চাকরি করতে দ্বারস্থ । কিন্তু এই কঠিন অবস্থাতে বেকার যুবক যুবতীদের জন্য সুখবর নিয়ে এলো সরকার ।তবে এটি পশ্চিমবঙ্গ রাজ্য সরকার নয় বরং রাজস্থান সরকারের পক্ষ থেকে এই সুখবর জারি করা হয়েছে ।

সম্প্রতি রাজস্থান সরকারের তরফ থেকে জানানো হয়েছে যে প্রাথমিক এবং উচ্চ প্রাথমিক স্তরের সর্ব মোট 32000 শিক্ষক-শিক্ষিকাদের কে নিয়োগ করতে চলেছে তারা আগামী দিনে ।আরো কি কি তথ্য জানানো হয়েছে জেনে নিন এই প্রতিবেদনের মাধ্যমে।

পদের নাম :- প্রাথমিক এবং উচ্চ প্রাথমিক শিক্ষক শিক্ষিকা ।

শূন্যস্থান পদের সংখ্যা:- 32 হাজার ।

আবেদন পদ্ধতি:-বিজ্ঞপ্তি অনুযায়ী, চাকরিপ্রার্থীদের প্রথমে অফিসিয়াল ওয়েবসাইটে sso.rajasthan.gov.in যেতে হবে। সেখানে ভিজিট করে Teacher recruitment লেখা লিঙ্কটিতে ক্লিক করতে হবে। তারপর পূরন করতে হবে ফর্ম। ফর্ম পূরণ করার জন্যে দিতে হবে একটি মোবাইল নাম্বার। আধারকার্ডের নাম্বার এবং ইমেল আইডি।

আবেদন মূল্য:-জেনারেল ও ওবিসি প্রার্থীদের ১০০ টাকা, ওবিসি প্রার্থীদের জন্য ৭০ টাকা এবং SC/ST/EWS ক্যাটাগরির প্রার্থীদের জন্য ৬০ টাকা আবেদন ফি ধার্য করা হয়েছে।
আবেদনের শেষ তারিখ:- 9 ই ফেব্রুয়ারি।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button