যাওয়ার প্রয়োজন নেই ব্যাঙ্কে, ঘরে বসেই পেয়ে যাবেন নতুন দুর্দান্ত এই সুবিধা! জানালো SBI।

নিজস্ব প্রতিবেদন:-ভারতের সবথেকে বড় রাষ্ট্রায়ত্ত ব্যাংক স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া একাধিক সময় তাদের গ্রাহকদের সুবিধার্থে একাধিক নতুন নতুন নিয়ম জারি করে । সম্প্রতি স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া তরফ থেকে জারি করা বিজ্ঞপ্তি অনুসারে এমনটাই জানা যাচ্ছে যে এবার থেকে লোন নেওয়ার সহজ হয়ে যাবে ।

আপনি বাড়িতে বসেই কোনো রকম কোনো কাগজপত্র ছাড়াই ডিজিটাল ভাবে লোন নিতে পারবেন।স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া তরফ থেকে এই লোন নেওয়ার প্রক্রিয়াকে এসবিআই ইজি বাইক রাইড নাম দেওয়া হয়েছে ।আপনার যদি কোন কারণে বাইক লোন এর প্রয়োজন পড়ে তাহলে আপনি YONO অ্যাপ্লিকেশনটি ব্যবহার করে অনলাইনে আবেদন করতে পারেন।

তবে আবেদন করার জন্য কিছু শর্ত অবশ্যই জারি করা হয়েছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া তরফ থেকে। সেই শর্তগুলি আমরা দেখে নেবো এক নজরে।এই YONO অ্যাপের মাধ্যমে এই লোনের ক্ষেত্রে সর্বাধিক ৩ লক্ষ টাকা ঋণ নিতে পারবেন একজন গ্রাহক এবং সর্বনিম্ন ঋণ নেওয়ার মূল্য ২০ হাজার টাকা।

গাড়ির প্রকৃত দামের সর্বাধিক ৮৫ শতাংশ টাকা লোন নিতে পারবেন গ্রাহক।এই লোন নিলে বর্ষিক সুদ দিতে হবে ১০.৫ শতাংশ হারে।এই লোনের টাকা সরাসরি গ্রাহকের হাতে দেবে না ব্যাংক। এই টাকা জমা পরবে সরাসরি গাড়ি ডিলারের কাছে।

এবং স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া চেয়ারম্যান দীনেশ খাড়া বলেছেন যে এই ধরনের অভিনব সিদ্ধান্ত আগামী দিনে মানুষকে তাদের পছন্দ বাইক কিনতে উৎসাহিত করবে এখন আর টাকা পয়সার জন্য পছন্দের বাইক কেনা থেকে বিরত থাকতে হবে না। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার প্রতিনিয়ত চেষ্টা করে গ্রাহকদেরকে উন্নত পরিষেবা প্রদান করার জন্য” ।

উৎসবের আমেজে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া থেকে জারি করা এই খুশির খবর পেয়ে আনন্দিত বহু বাইক প্রেমীরা ।লোন পাওয়ার জন্য গ্রাহকের যোগ্যতা রয়েছে কিনা তা জেনে নিতে হবে আগে। তা জানার জন্য 567567 নম্বরে PA2W লিখে এসএমএস করতে হবে। যোগ্যতা জানার পর, প্রথমে উল্লেখ্য অ্যাপ্লিকেশনটিতে ট্যাপ টু অ্যাপ্লাই অপশনে ক্লিক করবেন গ্রাহকেরা।

এরপর আপনার সমস্ত কাজের তথ্য সেখানে প্রদান করে দিন। সবশেষে গাড়ি এবং ডিলারের সমস্ত তথ্য এই অ্যাপ্লিকেশনে দিতে হবে। তথ্য যাচাই করে গ্রাহকের ফোনে ওটিপি পাঠাবে ব্যাংক কর্তৃপক্ষ। এরপরেই গ্রাহকের জন্য লোন পাওয়ার সমস্ত সুবিধা সহজেই সুরক্ষিত হয়ে যাবে।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button