নতুন বছর নিয়ে এলো বড় সুখবর! এক লাফে অনেকটাই কমে গেল রান্নার গ্যাসের দাম! জেনে নিন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:-প্রতি মাসের শুরুতেই রান্নার গ্যাসের দাম বৃদ্ধি কিংবা ঘটানো হয় ।কিন্তু বিগত কয়েকদিন ধরে যেভাবে বাণিজ্যিক গাছের দাম তরতর করে বৃদ্ধি পাচ্ছিল তাতে দাম কমার কোনো রকম কোনো সম্ভাবনা দেখতে পাচ্ছিল না সাধারন মানুষেরা । এমতাবস্থায় দাঁড়িয়ে যে সমস্ত মানুষদের হোটেলের ব্যবসা ছিল যে সমস্ত মানুষদের বাণিজ্যিক রান্নার গ্যাস ব্যবহার করতে হতো তাদের মাথায় রীতিমতো চিন্তার ভাঁজ সৃষ্টি হয়েছিল ।

তবে তাদেরকে পুনরায় সুখবর দিল ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন লিমিটেড।সম্প্রতি ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন লিমিটেড এর তরফ থেকে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে । যে বিজ্ঞপ্তির মাধ্যমে তারা জানিয়েছে যে বাণিজ্যিক গ্যাসের দাম যে পরিমাণে বৃদ্ধি পেয়েছিল তাতে কিছুটা লাগাম লাগানো হলো ।অর্থাৎ প্রতি 19 কেজি সিলিন্ডার পিছু বাণিজ্যিক গ্যাসের দাম 100 টাকা কমানো হল ।

নতুন বছরের প্রথম মাসে এই ধরনের খবর রীতিমতো আনন্দিত হয়েছে বহু মানুষ ।এমতাবস্থায় দাঁড়িয়ে বর্তমানে কলকাতার দাম 2077 টাকা এবং বাণিজ্যিক গ্যাসের দাম 1951 টাকা।অন্যদিকে ভর্তুর্কিহীন রান্নার গ্যাসের সিলিন্ডারের দাম দিল্লী ও মুম্বইয়ে রয়েছে ৮৯৯.৫০ টাকা, কলকাতায় ৯২৬ টাকা এবং চেন্নাইয়ে রয়েছে ৯১৫.৫০ টাকা ৷

বাণিজ্যিক গ্যাসের এই দাম হ্রাসের ফলে কিছুটা হলেও স্বস্তি মিলেছে বাইরের খাবার প্রিয় মানুষজনের।পাশাপাশি এমনটাও শোনা যাচ্ছে রাজ্যে পুনরায় আংশিক লকডাউন শুরু হতে চলেছে আজ দেখে তাই প্রত্যেকের মাথার উপর আরো একটি অতিরিক্ত চাপ লক্ষণ করা যাচ্ছিল তবে সেই চাপ কিছুটা হলেও হ্রাস পেলে এই ঘটনা শুনে ।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button