আকাশছোঁয়া পেট্রোলের দামের থেকে মুক্তি দিতে বাজারে এলো নতুন ইলেকট্রিক বাইক! মাত্র ৬ টাকা খরচে চলবে ৯০ কিমি রাস্তা!

নিজস্ব প্রতিবেদন :- বর্তমানে পেট্রোল এবং ডিজেলের কথা মাথায় রেখে একাধিক ইলেকট্রনিক্স বা বৈদ্যুতিক চালিত গাড়ি গুলি বাজারে লঞ্চ করা হচ্ছে বিভিন্ন নামিদামি বাইক নির্মাণ সংস্থার তরফ থেকে। ভারতের বাজারের পাশাপাশি বাংলাদেশের বাজারেও একই পরিমাণ চিত্র পরিলক্ষিত হচ্ছে। কারণ সেখানেও ক্রমশ বেড়েই চলেছে পেট্রোল ও ডিজেলের দাম। এই অবস্থায় দাঁড়িয়ে ইলেকট্রনিক্স বাইক গাড়ি ছাড়া বিকল্প কোন পথ খুঁজে পাওয়া যাচ্ছে না বলে অনুমান অনেকের।

তাই এই সমস্ত বাইকের প্রতি ঝোঁক বেড়েই চলেছে সাধারন মানুষ এর। বিভিন্ন ধরনের আধুনিক প্রযুক্তির ব্যবহার করা হয়েছে এ ধরনের বৈদ্যুতিক চালিত গাড়ি গুলিতে ।তবে সম্প্রতি বাংলাদেশের বাজারে একটি বাইক দেখা গেছে যেখানে বাইক নির্মাণ সংস্থার তরফ থেকে জানানো হয়েছে যে বাইকটি মাত্র 6 টাকাতে 90 কিলোমিটার পথ অতিক্রম করতে সক্ষম।

একবার চার্জ দিলে 6 থেকে 7 টাকা খরচ হবে যার ফলে আপনার গাড়ি 90 কিলোমিটার ছুটবে ।পাশাপাশি এই গাড়িটির অত্যন্ত হালকা যার ফলে অনেকেই এটি খুব সহজেই ব্যবহার করতে পারবে। সংস্থার তরফ থেকে এমনটা জানানো হয়েছে যে এই বাইকটি যদি 90 কিলোমিটার কম চলে তাহলে তখন তারা বাইক ফেরত নিয়ে মূল্য দিয়ে দেবে।

আপাতত এই বাইকটি দাম রাখা হয়েছে 1 লাখ 15 হাজার টাকা। তবে অফার এর মাধ্যমে আপনি পেয়ে যাবেন মাত্র 1 লক্ষ টাকা তে ।ইএমআই এর ব্যবস্থা রয়েছে অতিঅবশ্যই। পাশাপাশি লাইসেন্স এর কোন প্রয়োজন পড়বে না।এই আপাতত লাল ও কালো রঙের পাওয়া যাচ্ছে বাংলাদেশের বাজারে ।তবে ভারতের বাজারে কবে লঞ্চ করবে তা এখনো জানা যায়নি।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button