মাত্র 98 টাকায় দৈনিক 2 GB করে নেট, সঙ্গে কল! Jio,Vi,Airtel কে টেক্কা দিতে BSNL লঞ্চ করলো নতুন দুর্দান্ত প্ল্যান!

নিজস্ব প্রতিবেদন:-প্রতিনিয়ত নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম বেড়েই চলেছে তার সাথে সাথে পাল্লা দিয়ে বাড়ছে টেলিকম সংস্থাগু-লির মোবাইল রিচার্জ এর মূল্য ।আমরা দেখেছি যে গত 25 নভেম্বর থেকে মূল্যবৃদ্ধি করেছিল এয়ারটেল এবং ভোডাফোনের মতন টেলিকম সংস্থাগু-লি ।একই পথে রওনা দিয়েছিলেন জিও ।ডিসেম্বর থেকে জিও প্ল্যানের মূল্য 20 থেকে 25 শতাংশ বৃদ্ধি ঘটানো হয়েছিল ।

ফলে রীতিমতো অস্বস্তির মধ্যে পড়ে রয়েছে কোটি কোটি গ্রাহকেরা । এই অবস্থায় দাঁড়িয়ে আশার আলো দেখাচ্ছে সরকারি সংস্থা বিএসএনএল ।সূত্রে জানা যাচ্ছে যে শুধুমাত্র চেন্নাই এবং কেরালাতে বিএসএনএল এর অস্তিত্ব রয়েছে । কিন্তু এবং সংস্থার তরফ থেকে জানা যাচ্ছে যে 2022 সালের মধ্যেই গোটা ভারতবর্ষে 4G নেটওয়ার্ক প্রদান করতে সক্ষম হবে তারা ।

এখান থেকে সর্ব মোট 900 কোটি টাকা আয় করতে পারবে বছরে বিএসএনএল। ইতিমধ্যে তাদের যে সমস্ত প্ল্যান গু-লি প্রকাশ পেয়েছে ইতিমধ্যে সেগুলো আকর্ষণীয় এবং লোভনীয় আসুন একনজরে দেখে নিন সেগুলো কি কি

)এই আকর্ষনীয় 4G প্ল্যানের নাম ডাটা সুনামি। এর দাম ৯৮ টাকা। এই প্ল্যানে গ্রাহকরা প্রতিদিন ২ জিবি ডেটা পাবেন। এতে, আপনি EROS Now এর একটি বিনামূল্যের সদস্যতা পাবেন। BSNL-এর এই প্ল্যানের বৈধতা ২২ দিন।

)এই প্ল্যানেও গ্রাহকরা প্রতিদিন ২ জিবি ডেটা পাবেন। সমস্ত নেটওয়ার্কে এই প্ল্যানে আনলিমিটেড কলিং এবং প্রতিদিন ১০০ টি মেসেজ পাওয়া যাবে। এই প্ল্যানের বৈধতা ২৮ দিন থাকবে।

)আপনি যদি বাড়ি থেকে কাজ করেন তবে এই পরিকল্পনাটি আপনার জন্য সেরা প্রমাণিত হবে। ২৮ দিনের বৈধতার সাথে এই প্ল্যানে মোট ৪০ জিবি ডেটা পাওয়া যাবে। এর সঙ্গে কলিং, মেসেজিংয়ের মতো সুবিধা পাওয়া যাবে। এতে ZING অ্যাপের সাবস্ক্রিপশন পাওয়া যাবে।

)এই প্ল্যানের বৈধতা হবে ৫০ দিন। এতে প্রতিদিন ২ জিবি অর্থাৎ মোট ১০০ জিবি ডেটা পাওয়া যাবে। এই প্ল্যানে কলিং এবং মেসেজিং সুবিধাও পাওয়া যাবে না।

)BSNL-এর ২৫১ টাকার প্ল্যানেও কলিং এবং মেসেজিং পাওয়া যাবে না। এই প্ল্যানের বৈধতা ৩০ দিন এবং এতে মোট ৭০ জিবি ডেটা পাওয়া যাবে।

সম্প্রতি তারা একটি রিপোর্ট প্রকাশ করেছে, যে অনুসারে BSNL 4G-এর সবচেয়ে সস্তা প্ল্যানটি হবে ১৬ টাকার, যাতে মোট ২ জিবি ডেটা পাওয়া যাবে। এই প্ল্যানের মেয়াদ হবে ১ দিন। দ্বিতীয় প্ল্যানটি ৫৬ টাকার, যাতে ১০ জিবি ডেটা পাওয়া যাবে এবং এর বৈধতা ১০ দিন। তৃতীয় প্ল্যানটি ৯৭ টাকার হবে যার বৈধতা ১৮ দিনের।

এই প্ল্যানে প্রতিদিন ২ জিবি ডেটা, আনলিমিটেড কলিং সুবিধা পাওয়া যাবে।এবং আগামী দিনে প্রচুর সংখ্যক মানুষ বিএসএনএল এর গ্রাহক হতে চলেছে সে ব্যাপারে সন্দেহের কোনো অবকাশ নেই যার ফলে পুনরায় প্রাণ ফিরে পাবে সরকারি সংস্থা ।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button