দুটি ডিম আর ঢেঁড়স দিয়ে এই রেসিপি রান্না করলে সবাই চেটেপুটে খাবে, রইল রেসিপি!

নিজস্ব প্রতিবেদন :- প্রতিদিন একঘেয়েমি রান্না খেতে আমাদের কারোর ভালো লাগেনা । তাই আমরা চেষ্টা করে থাকি নিত্যনতুন রান্না তৈরি করার । এবং কখনও কখনও সেই সমস্ত রান্না গু-লি করতে গিয়ে আমরা বিফলে যায় । কিন্তু অদম্য ইচ্ছাশক্তি জন্য পুনরায় আমরা রান্না করার চেষ্টা করি এবং একসময় মেলে সফলতা এই ঘটনা আজকের নয় । বহু যুগ ধরে এ ঘটনা প্রমাণ পাওয়া যাচ্ছে । এবং এই ঘটনাগুলো চেষ্টাচরিত্র হয় বলে আমরা প্রতিদিনই নতুন নতুন রেসিপি কথা জানতে পারছি ।

দেখুন গান নাচ বা অন্যান্য শিল্প গু-লি যেমন সাধনার বিষয় ঠিক তেমনি রান্না একটি সাধনার বিষয় । অতি আগ্রহের সাথে এটি করতে হয় । মনকে পরিস্কার রাখতে তবে রান্না খুব ভালো হয় । আজকালকের দিনে ছেলেমেয়েরা ইউটিউব বা সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্লাটফর্মে রান্নার রেসিপি দেখে রান্না করার চেষ্টা করে থাকে ঠিকই কিন্তু সেই রান্নার স্বাদ কখনো কখনো এতটাই ভাল হয়ে যায় যে প্রথম বারেই মেলে সফলতা।

বিভিন্ন ধরনের রেসিপি আমরা এর আগে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে দেখেছি । তবে সম্প্রতি রেসিপিটি দেখলাম সেটা খুব সহজভাবে বানানো যেতে পারে বাড়িতে । যদি কোন কারণে ভাত খাবার সময় কোন তরকারি প্রয়োজন পড়ে তাহলে অতি অবশ্য আপনি একটা বানিয়ে নিতে পারেন । এবং এটি বানানোর জন্য প্রথমে আপনাকে কিছুটা ঢেঁড়স কে ছোট ছোট অংশ কে-টে নিতে হবে । সেগু-লিকে ফু-টন্ত জলের মধ্যে তিন থেকে চার মিনিট ভালো করে ফুটিয়ে নিতে হবে । তারপর সেটি কি অন্য একটি পাত্রে তুলে রাখতে হবে ।

এরপর তার মধ্যে যোগ করে দিতে হবে কিছুটা লঙ্কা কু-চি কিছুটা পেঁয়াজকু-চি সামান্য পরিমাণ নুন সামান্য পরিমাণ হলুদ এবং সামান্য পরিমাণ লঙ্কাগুঁড়ো। এরপর তার মধ্যে যোগ করে দিতে হবে আগে থেকে ফেটিয়ে রাখা দু টি ডিম ডিম এবং ঢেঁড়স এর মিশ্রণকে একটি চামচের সাহায্যে ভালো করে মাখিয়ে নিতে হবে । তারপর পাত্রে সামান্য পরিমাণ তেল দিয়ে বসিয়ে দিতে হবে গ্যাস । এবং তেল গরম হলে তার মধ্যে দিতে হবে আগে থেকে তৈরি করে রাখা এই মিশ্রণটি। ৫-৭ মিনিট ভালো করে বাড়ালেই তৈরি হয়ে যাবে অভিনব পদ্ধতি তে তৈরি ঢেঁড়স এবং ডিমের রেসিপি ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button