ফের কি পারদ পতন? কবে বিদায় নেবে শীত? কি বলছেন আবহাওয়াবীদরা?

নিজস্ব প্রতিবেদন:মাঘ মাসের শীতেও বাংলার পিছু ছাড়ছেনা বৃষ্টিপাত। ক্রমাগত একের পর এক নিম্নচাপ এবং পশ্চিমী ঝঞ্ঝার কারণে বাধাপ্রাপ্ত হচ্ছে শীতের আমেজ।যদিও দক্ষিণবঙ্গের পশ্চিমাঞ্চলের জেলাগুলিতেও মোটামুটি তাপমাত্রার পারদ অনেকটাই নিম্নমুখী হয়েছিল।

কিন্তু বৃষ্টিপাতের কারণে বারংবার অসুবিধার সম্মুখীন হয়েছেন বঙ্গবাসী। সম্প্রতি পশ্চিমী ঝঞ্ঝার দাপট কাটিয়ে আবারো তাপমাত্রার পারদ শেষ মাঘেই নিম্নমুখী হতে শুরু করেছে।জানা যাচ্ছে গতকাল শুক্রবার রাত থেকেই জেলাগুলির তাপমাত্রা প্রায় দুই থেকে তিন ডিগ্রি পর্যন্ত কমে যেতে পারে।।

হাওয়া অফিসের তরফ থেকে জানানো হয়েছে মোটামুটি শুক্রবার থেকেই আকাশ পরিষ্কার হয়ে যাবে। এরপর আগামী কয়েকদিন সর্বনিম্ন তাপমাত্রা প্রায় দুই থেকে তিন ডিগ্রি পর্যন্ত কমতে শুরু করবে।হাড় কাঁপানো ঠান্ডা না থাকলেও সকাল এবং সন্ধ্যার দিকে শীতের আমেজ বেশি করে উপভোগ করবেন বঙ্গবাসী। তবে শনিবার কলকাতা এবং তার পার্শ্ববর্তী এলাকায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে।শনিবার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে 25 ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে 14 ডিগ্রির কাছাকাছি।।

তবে নতুন করে এই শীতের আমেজ উপভোগ করা গেলেও তা দীর্ঘস্থায়ী হবে না। নতুন সপ্তাহের মঙ্গলবার থেকেই শীত ধীরে ধীরে বিদায় নিতে শুরু করবে। সাধারণ আমেজ উপভোগ করা গেলেও মোটামুটি বাংলা থেকে আগামী সপ্তাহেই
বিদায় নিতে চলেছে ঠান্ডা।

তবে আগামী কয়েকদিন আকাশ থাকবে মেঘাচ্ছন্ন এবং কুয়াশার প্রভাব থাকবে অত্যধিক।এমনকি অতিরিক্ত কুয়াশার কারণে দৃশ্যমানতা অনেকটা কম থাকতে চলেছে।। আপাতত সেরকম ভাবে দক্ষিণবঙ্গে বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। তবে উত্তরবঙ্গের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত বিক্ষিপ্তভাবে হতে পারে।।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button