বাথরুমের টাইলস ঝকঝকে করে তুলুন মুহূর্তের মধ্যে! রইল সহজ পদ্ধতি!

নিজস্ব প্রতিবেদন:-সারাদিনের কর্মব্যস্ততার ফলে আমরা ভুলে যাই যে বাড়ির যত্ন নেওয়া অতি অবশ্যই দরকার কারণ আপনি যদি আপনার বাড়ির যত্ন না নেন তাহলে কিন্তু একটা সময়ে সেটা পুরনো হতে শুরু করবে এবং তার সময়সীমা খুব তাড়াতাড়ি তাই বাড়ির যতনে অতি অবশ্যই দরকার অনেক সময় আমরা দেখি যে রান্নাঘরের টাইলস কিংবা বাথরুমের টাইলস নোংরা আস্তরণ পড়েছে অনেকখানি ।

এর পাশাপাশি বাথরুমে আমরা ব্যবহার করি ফ্লোর টাইলস । কিন্তু দীর্ঘদিন ধরে সেখানে জল জমার পর একটি কালচে আচরণ বা কালো দাগ পড়ে যায় যা সৌন্দর্য থাকে মুহূর্তের মধ্যে কমিয়ে ফেলে । কিন্তু এর থেকে মুক্তির উপায় কি । এবং মুক্তির উপায় নিয়ে আজকের প্রতিবেদন । কারণ এই প্রতিবেদনে আপনাদেরকে বেশ কয়েকটি নিয়ম বলব বা উপায় বলব যার দ্বারা আপনারা সহজেই আপনাদের বাথরুমের মেঝের টাইলস পরিষ্কার করে নিতে পারবেন নিমিষের মধ্যে।

প্রথমে ভাল করে জল দিয়ে টাইলস গুলিকে ধুয়ে নিন । তারপর একটি শুকনো কাপড় দিয়ে ভালো করে মুছে নিন । এতটাই সুন্দর ভাবে মুছবেন যাতে সেখানে কোন জল জমা না থাকে । এরপর আপনি উচ্চমানের কোন টাইলস ক্লিনার ব্যবহার করতে পারেন । অন্তত 30 মিনিট রেখে দেওয়ার পর সেটি জল দিয়ে ব্রাশ এর মাধ্যমে ভালো করে ঘষে নিতে পারেন । বেশিক্ষণ না রাখাই ভালো হবে।

ভিনেগারও ভালো পরিষ্কারকের কাজ করে। সমপরিমাণ ভিনেগার ও পানি দিয়ে মিশ্রণ তৈরি করে স্প্রে করুন। এবার এভাবে ১০ থেকে ১৫ মিনিট রেখে দিন। ১৫ মিনিট পর ঘষে তুলে ফেলুন।একটি কাপড়ে বেকিং সোডা লাগিয়ে টাইলসের ময়লা স্থানে ঘষতে পারেন। কিছু সময় ঘষে জল দিয়ে ধুয়ে ফেলুন। এই কয়েকটি উপায় অবলম্বন করলে আশা করি আপনার বাড়ির মেঝের টাইলস এবং বাথরুমের টাইলস ঝকঝকে থাকবে দীর্ঘ সময় ধরে ।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button