একঘেয়ে ডিমের কারি না খেয়ে আজই বাড়িতে বানান দারুন সুস্বাদু ডিমের দোপেঁয়াজা! রইল ভিডিওসহ রেসিপি।

নিজস্ব প্রতিবেদন :- আচ্ছা কখনো কি আপনার ডিমের দোপেয়াজা খেয়েছেন? রেসিপিটি নাম হয়তো অনেকেই প্রথম শুনছেন। তাই আজকের এই প্রতিবেদনের মাধ্যমে আপনাদেরকে সহজ এবং সরল পদ্ধতিতে জানানোর চেষ্টা করবো কিভাবে বাড়িতে অবসর সময়ে তৈরি করে নিতে পারবেন ডিমের দোপেয়াজা। খুব সহজ এই রেসিপিটি। পাশাপাশি এটি অত্যন্ত সুস্বাদু খাবার ভাত কিংবা রুটির সাথে আপনি পরিবেশন করতে পারেন।

এটি তৈরি করার জন্য প্রথমে একটি পাত্রে কিছুটা পরিমান জল নিয়ে তিন থেকে চারটি ডিম ভালো করে সেদ্ধ করে নেব। বেশিক্ষণ ধরে সেদ্ধ করা চলবে না। সেদ্ধ করার পর সে ডিমের খোসা গুলি কে ছাড়িয়ে নেব এবং ডিমের হয়ে ছুরি দিয়ে তিন থেকে চারটি আড়াআড়িভাবে কাট লাগিয়ে নেব।যাতে সেই ফাঁকে ভাল করে মশলা ঢুকে যেতে পারে ।এরপর একটি পাত্রে সামান্য পরিমাণ তেল নিয়ে সেই ডিম গুলোকে ভাল করে ভেজে নেবো।

ও সেই তেলের মধ্যে ভেজে নেবো আগে থেকে ছোট ছোট করে কেটে রাখা আলু গুলিকে। এরপর পুনরায় পাত্রে তেল নিয়ে তাতে এলাচ তেজপাতা এবং গুঁড়ো মশলা দিয়ে দেবো । তারপর তার মধ্যে যোগ করে দেবো আগে থেকে কেটে রাখা পেঁয়াজকুচি। পুনরায় সে গুলোকে ভাল করে নাড়তে থাকবো বেশ কিছুক্ষণ ধরে। তারপর তার মধ্যে যোগ করে দেবো টমেটো পেস্ট এবং গোটা পেঁয়াজ তিন থেকে চারটি।

এই অবস্থায় সামান্য পরিমাণ নুন এবং হলুদ দিয়ে মিশ্রনটিকে বেশ কিছুক্ষণ ধরে নাড়তে থাকবো ।তারপর তার মধ্যে যোগ করে দেবো আগে থেকে ভেজে রাখা আলু গুলোকে। ভাল করে কষিয়ে নেওয়ার পর তার মধ্যে যোগ করো আগে থেকে ভেজে রাখা ডিম গুলিকে তারপর সামান্য মাত্রায় জল দিয়ে ঢাকা দিয়ে চার থেকে পাঁচ মিনিট ফুটিয়ে নিলেই তৈরি হয়ে যাবে ডিমের দোপেয়াজা।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button