রাজ্যের বিভিন্ন স্বাস্থ্যকেন্দ্রে চলছে প্রচুর আশাকর্মী নিয়োগ! কিভাবে করবেন আবেদন? জেনে নিন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:-সময়ের সাথে সাথে প্রতিনিয়ত উন্নত হচ্ছে সমস্ত কিছু । তার পাশাপাশি পুরুষতান্ত্রিক সমাজের এই রীতিনীতি ভেঙে মহিলারা কিন্তু নিজেই স্বাবলম্বী হচ্ছেন অনেকখানি ।পাশাপাশি রাজ্যের মুখ্যমন্ত্রী মাননীয় মমতা বন্দ্যোপাধ্যায় একাধিক প্রকল্পের মাধ্যমে রাজ্যের মহিলাদেরকে সামনের সারিতে আনার চেষ্টা করছেন প্রতিনিয়ত ।

এমতাবস্থায় দাঁড়িয়ে 13000 আশা কর্মী নিয়োগ জারি করেছিলেন তিনি । কিছুদিন আগে সম্প্রতি রাজ্য সরকারের তরফ থেকে পুনরায় বেশ কিছু আশা কর্মী নিয়োগের কথা জানানো হয়েছে বাকি সমস্ত তথ্য জেনে নিন এই প্রতিবেদনের মাধ্যমে।

পদের নাম:- আশাকর্মি ।

শূন্যস্থান পদের সংখ্যা :- মোট ১২ টি শুন্যপদের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। যার মধ্যে রয়েছে এগড়া ব্লক ১ এবং সুতাহাটা ব্লক।

শিক্ষাগত যোগ্যতা:-এই পদে আবেদন করার জন্য প্রার্থীকে নূন্যতম মাধ্যমিক বা যেকোন সমতুল পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। মূলত এই পদে নির্বাচন করার ক্ষেত্রে মাধ্যমিকের প্রাপ্ত নাম্বারই দেখা হয়ে থাকে।

বয়স :-এই পদে কেবলমাত্র মহিলারাই আবেদন করতে পারবেন। সেক্ষেত্রে জেনারেল শ্রেণীর অন্তর্ভুক্ত মহিলাদের বয়স হতে হবে ৩০ থেকে ৪০ বছরের মধ্যে।

আবেদন পদ্ধতি :-উক্ত পদে আবেদন পক্রিয়া রাখা হয়েছে সম্পুর্ন অফলাইনে। এক্ষেত্রে নির্দিষ্ট ফর্ম টি তুলে সমস্ত দরকারি নথি সহ সঠিক ভাবে পূরণ করে তা জমা দিতে হবে নিকটবর্তী BDO অফিসে।

আবেদনের শেষ তারিখ:-ইতিমধ্যেই এই পদে আবেদন পত্র জমা নেওয়া শুরু হয়ে গেছে। আবেদনপত্র জমা নেওয়ার শেষ দিন জানানো হয়েছে চলতি মাসের ২৪ তারিখ।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button