নতুন বছরে ফিক্সড ডিপোজিট করতে চাইছেন? সিনিয়র সিটিজেনদের এই ব্যাংক দিচ্ছে দারুন সুবিধা! জেনে নিন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :-শেষ বয়সে এসে আমরা প্রত্যেকেই চায় যাতে কোনরকম কোন টাকা পয়সার অভাব অনটন না দেখা যায় কিন্তু এর ব্যবস্থা আপনাকে রাখতে হবে অনেক আগে থেকেই ।তার জন্য সময় থাকতে অনেকেই তার উপার্জন করা টাকা ফিক্স ডিপোজিটের সঞ্চিত করার কথা চিন্তা ভাবনা করে । বর্তমান সময়ে বিভিন্ন ব্যাংকে যে পরিমাণে সুদের হার কমে আসছে প্রতিনিয়ত তাতে ফিক্স ডিপোজিট কোনরকম আশার আলো দেখতে পাচ্ছে না কেউই ।

এই মত অবস্থায় দাঁড়িয়ে পথ দেখাচ্ছে উজ্জীবন স্মল ফাইন্যান্স ব্যাংক।যেখানে অন্যান্য ব্যাংক প্রবীণ নাগরিকদের কে ফিক্স ডিপোজিট 7% সুদের হার দিচ্ছে সেখানে উজ্জীবন স্মল ফাইন্যান্স ব্যাংক প্রবীণ নাগরিকদের 7 .5 শতাংশ হারে সুদ প্রদান করবে বলে জানা যাচ্ছে ।

তবে শর্ত একটাই 2 কোটি টাকার উপর আপনাকে জমা রাখতে হবে । তাহলে আপনি এই সুদ পাবেন । পাশাপাশি 990 দিনের এই মেয়াদে টাকা আপনি রিটার্ন পাবার সম্ভাবনা থেকে থাকে ।একটা ছোট্ট উদাহরণ দিয়ে আপনাদের কে বোঝানো প্রসঙ্গত উল্লেখ্য অন্যান্য সাধারণ নাগরিকদের ক্ষেত্রেই সুদের পরিমাণ 6.5% ।

যদি কোন প্রবীণ নাগরিক 3 বছর 3 মাসে 1 লাখ টাকা বিনিয়োগ করেন তাহলে তিনি 122000 এর মত টাকা পেয়ে যাবেন। এছাড়াও বিশদ তথ্য জানার জন্য আপনাকে এই উজ্জীবন স্মল ফিনান্স ব্যাংক এর অফিশিয়াল ওয়েবসাইটে যেতে হবে। সেখানে গেলেই আপনি এই সম্পর্কে আরো বিশদ তথ্য পেয়ে যাবেন।গত 31 শে ডিসেম্বর থেকে এই নিয়ম কার্যকর করা হয়েছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button