ডানা ভেঙে রক্তাক্ত অবস্থায় আহত হয়ে পড়েছিল লক্ষ্মীপেঁচাটি! উদ্ধার করলেন যুবক! মুহূর্তে ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন:আমাদের এই পৃথিবীর আনাচে-কানাচে এমন অনেক ঘটনা ঘটে যা সব সময় খালি চোখে দেখতে পাওয়া যায় না।কিন্তু বর্তমানে আমাদের কাছে সোশ্যাল মিডিয়া এমন একটি মাধ্যম হয়ে দাঁড়িয়েছে যার সাহায্যে আমরা খুব সহজেই বহির্বিশ্বের বিভিন্ন ঘটনাবলির সঙ্গে পরিচিত হতে পারি।

দিন প্রতিদিন মানুষের মধ্যে এই সোশ্যাল মিডিয়ার ব্যবহার ক্রমশ বেড়েই চলেছে। শিশু থেকে বয়স্ক আজকাল সকলেই সোশ্যাল মিডিয়ার বাসিন্দা। ঘুম থেকে ওঠা থেকে শুরু করে ঘুমোতে যাওয়ার সময় পর্যন্ত হাতে স্মার্টফোন না নিলে মানুষের চলেই না।

সোশ্যাল মিডিয়ায় জীবজন্তু থেকে শুরু করে সমস্ত কিছুর ভিডিও আমরা দেখতে পাই। যেমন সম্প্রতি একটি লক্ষ্মীপেঁচার ভিডিও আমরা নেট মাধ্যমে দেখতে পেয়েছি। যেখানে দেখা যাচ্ছে এই লক্ষ্মীপেঁচাটি ডানা ভেঙ্গে গুরুতর আহত অবস্থায় পড়ে রয়েছে। এর পরেই সমিরন বারিক কে খবর দেওয়া হয়।প্রসঙ্গত বিভিন্ন ধরনের জীবজন্তু উদ্ধারের কাজ করে থাকেন তিনি। তার ইউটিউবে একটি চ্যানেল রয়েছে এবং সেখানে তার সাপ উদ্ধারের ভিডিওগুলি বেশ জনপ্রিয়।

সমিরন বারিক এসে লক্ষ্মীপেঁচা টিকে উদ্ধার করে তার শুশ্রূষা করেন। এরপর তাকে চন্ডীতলা বন বিভাগের হাতে তুলে দেওয়া হয়। প্রসঙ্গত উল্লেখ্য লক্ষ্মীপেঁচা হলো এক ধরনের পেঁচা প্রজাতির পক্ষিবিশেষ। অনেকেই মনে করে থাকেন এটি সাধারণত অপয়া হয়। কিন্তু তা একেবারেই সত্যি নয়।

সাধারনত গ্রাম এলাকার বিভিন্ন খামার এবং বনভূমিতে এদেরকে দেখা যায়।মাঝারি প্রকৃতির পেঁচা হিসেবে লক্ষ্মীপেঁচার পাখার দৈর্ঘ্য ৭৫-১১০ সেন্টিমিটার। শারীরিক গঠন ২৫-৫০ সেন্টিমিটারবিশিষ্ট।প্রজাতিভেদে ওজন ১৮৭ গ্রাম থেকে ৮০০ গ্রামের মধ্যে হয়ে থাকে। তবে গ্রীষ্মমণ্ডলীয় এলাকার লক্ষ্মীপেঁচা তুলনামূলকভাবে কম ওজনের হয়।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button