মাঝ মেঘনা নদীতে নৌকা করে গিয়ে ছিপ ফেলতেই উঠলো বড় বড় গলদা চিংড়ি মাছ, ভাইরাল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন :- আমরা এর আগে ভিডিওর মাধ্যমে মাছ ধরার ঘটনা দেখে থাকবো । বিভিন্ন ধরনের মাছ ধরার পদ্ধতি রয়েছে ।কখনো বোতলের সাহায্যে কখনো আবার তারজা-লি সাহায্যে তো কখনো লাঠির সাহায্যে। এর পাশাপাশি যে সমস্ত পদ্ধতিগু-লি খুব সাধারন সেটি হলো বড়শি বা জা-ল সাহায্যে এবং সেই ঘটনা তে দেখে থাকবো বড় আকৃতির কোন মাছকে ধরতে কোন পুকুর নদী বা জলাশয় থেকে। কিন্তু কখনো কি চিংড়ি মাছ ধরা দেখেছেন? তাও আবার চলন্ত নৌক তে ? যদি না দেখে থাকেন তাহলে এই প্রতিবেদনটি সম্পূর্ণ আপনার জন্য ।

ভারতীয় এবং বাংলাদেশের বাজারে মাছের জনপ্রিয়তা প্রতিনিয়তই বেড়ে চলেছে যেহেতু এই দুই দেশের অধিকাংশ জায়গাতে বাঙ্গালীদের বসবাস তাই মাছের জনপ্রিয়তার তু-ঙ্গে থাকবে এমনটা আশা করা যেতেই পারে । বাঙালি মাছ প্রিয় তাই কথা তেই আছে মাছে-ভাতে বাঙালি এবং সেই ঘটনা বহু যুগ ধরে প্রমাণিত হয়েছে এবং আগামী দিনেও যে হবে সেটা নতুন করে বলার অপেক্ষা রাখে না ।কারণ যত রকমের আধুনিক খাবার উঠুক না কেন মাছ ছাড়া বাঙালি কিন্তু চলতে পারে না ।

যেহেতু বাংলাদেশে অত্যাধিক নদীমাতৃক তাই সেখানে বিভিন্ন ধরনের মাছের চাষ হয়ে থাকে । শুধুমাত্র বাংলাদেশে নয় ভারত ও বিপুল পরিমাণে মাছের সম্ভার রয়েছে এই মাছের । এবং এই সমস্ত মাছগু-লি দেশ বিদেশে রপ্তানি হয় । যার ফলে সেখানকার মানুষরা মাছের স্বাদ অনুভব করতে পারে । সম্প্রতি একটি ভিডিও প্রকাশিত হয়েছে যেখানে দেখানো হয়েছে চলন্ত নৌকোতে চিংড়ি মাছ কিভাবে ধরা হয়। বিভিন্ন ধরনের মাছ আমরা খেতে ভালবাসি ।কখনো রুই কাতলা ইলিশ কখনো আবার চিংড়ি ।

যে কোন বিয়ে বাড়ি হোক বা অনুষ্ঠান বাড়ি চিংড়ি মাছের মাছ দিয়ে কোনো-না-কোনো উপকরণ থেকেই থাকে । তাই চিংড়ি মাছে জনপ্রিয়তা বাকি অন্যান্য মাছের তুলনায় বৃদ্ধি পাচ্ছে সময়ের সাথে সাথে । সম্প্রতি ভিডিও প্রকাশিত হয়েছে ইউটিউবে সেখানে দেখা যাচ্ছে যে একটি নৌকার সাহায্যে এক জেলে নদী থেকে শুধুমাত্র বড়শি দিয়ে ধরে ফেলছে অনায়াসে একের পর এক চিংড়ি মাছ । কখনো মাঝারি সাইজ কখনো আবার বড় সাইজের চিংড়ি ধরেছে তিনি । এবং সেগুলোর নৌকার মধ্যে থাকা বিশেষ একটি জায়গাতে রেখে দিচ্ছে ।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button