মাঝ সমুদ্রে প্রবল যশ ঝ’ড়ের ক-ব’লে প’ড়লো ছোট্ট মাছ ধরার জাহাজ, ঘটলো বি’পত্তি, ভাইরাল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন :- মানুষ ভ্রমণ পিপাসু হয়ে থাকে সব সময় । অর্থাৎ সারা জীবনের উপার্জনের একটি অংশ দিয়ে মানুষ পৃথিবীর আ-নাচে-কা-নাচে ঘুরতে চাই । কারোর কারোর সেই সমস্ত ইচ্ছে পূরণ হলেও অনেকের আবার হয়ে ওঠে না । কারন সবার অর্থনৈতিক অবস্থা এক নয়। একটা সমীক্ষা বলছে যে ভারতে এমন বহু মানুষ রয়েছে যারা দরিদ্র সীমার নিচে বসবাস করে এবং সেই সংখ্যা প্রতিনিয়ত বেড়েই চলেছে কারণ বাড়ছে বেকারত্বের সংখ্যা । তবুও মানুষ নিজের শখ পূরণের জন্য ও মাঝেমধ্যেই রোমাঞ্চকর অভিজ্ঞতা সঞ্চয়ের জন্য বাইরের দেশে পাড়ি দেয়।

কিন্তু সেখানে গিয়ে পড়তে হয় ম-হাবি-পদে । যেমনটা দেখা গেল এই ভিডিওতে । রোমাঞ্চকর অভিজ্ঞতা জন্য আমরা দেশের বিভিন্ন জায়গায় পাড়ি দিয়ে থাকি । শুধু মাত্র দেশ নয় এমনটা বললে ভুল হবে ।পৃথিবীর বিভিন্ন প্রান্তের মানুষ পাড়ি দিয়ে থাকে শুধুমাত্র কিছু রোমাঞ্চকর অভিজ্ঞতা সঞ্চয় করতে বলে । কিন্তু কখনো কখনো সে রোমাঞ্চকর অভিজ্ঞতা সঞ্চয় করতে গিয়ে মানুষ বি-পদের মু-খোমুখি হয়ে পড়ে । ভারত বর্ষ নদীমাতৃক দেশ ।

তার থেকে অনেক বেশি নদীমাতৃক দেশ হচ্ছে বাংলাদেশ কিন্তু তবুও আমাদের দেশ এবং বাংলাদেশেও এমন কিছু ভিডিও মাঝেমধ্যে সোশ্যাল মিডিয়ার হাত ধরে খবরের শিরোনামে উঠে আসে । যার মাধ্যমে আমরা দেখতে পাই বিভিন্ন বি-পদের সং-কেত ।কখনো দেখা যায়নি যাত্রীবোঝাই পর্বত আকৃতির জাহাজ ঝড়ের কবলে পড়ে বি-পর্যস্ত হ-য়ে প-ড়ছে ।আবার কখন আমরা দেখতে পাই যে ছোট জাহাজগু-লি যাত্রী বোঝাই করে কোন কারনে আমার জলে ক্ষ-তিগ্র-স্ত হয়ে পড়ছে তবে এবার যে ভিডিওটি দেখা গেলো সেটা নিতান্তই প্রচন্ড ভ-য়-ঙ্কর ।

যে ভিডিওটি ভাইরাল হয়েছে ইউটিউবে সেখানে দেখা যাচ্ছে যে একটি ছোট জাহাজ যাত্রী বোঝাই করে সমুদ্রের তীরবর্তী অঞ্চল থেকে পাড়ি দিয়েছে মাছ সমুদ্রের দিকে । কিন্তু কিছুটা যাওয়ার পরেই হঠাৎ সেই জায়গাতে প্রবল ঘূ-র্ণি-ঝ-ড় সৃষ্টি হয় ।এবং সেই ঝ-ড়ের ক-বলে পড়ে যায় সেই ছোট জাহাজ টি । এই অবস্থাতে নৌকো কে অর্থাৎ ছোট জাহাজটিকে এগিয়ে নিয়ে যাওয়া কোন মতেই সম্ভব হচ্ছেনা ।কিন্তু জলের দাপটে যে জাহাজটি ডু-বে যা-ওয়ার উ-পক্রম হ-চ্ছিল প্রতিনিয়ত ।যার ফলে যাত্রীরা আ-ত-ঙ্কিত হ-য়ে প-ড়েছিল এবং চি-ৎকার ক-রছিল বাঁ’চানোর জ’ন্য । অবশেষে নাবিকের তৎপরতা এবং বুদ্ধি কাজে লাগিয়ে কোনরকম ভাবে জাহাজ টি কে ঘুরিয়ে আবার সমুদ্রের পাড়ে নিয়ে আনা হয় ।ইতিমধ্যে ভাইরাল হয়েছে সেই ভিডিওটি নেট দুনিয়াতে এবং অনেকেই শেয়ার করেছেন ইতিমধ্যে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button