মেলেনি চাকরি! তাই পেটের টানে ফুচকা বিক্রি করেই দিন গুজরান করছে MA পাস যুবতী! দারুন ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন:বর্তমান সময়ে চাকরির বাজার এতটাই খারাপ হয়ে গিয়েছে যে মানুষ জীবিকা নির্বাহ করার জন্য অন্যান্য নানান ধরনের পথ বেছে নিতে শুরু করেছেন।অনেকে যেমন ঝুঁকছেন ব্যবসার দিকে ঠিক তেমনভাবেই অনেকে আবার অন্যান্য বিকল্প পথ বেছে নেওয়ার চেষ্টা করছেন।

বেশিরভাগ ক্ষেত্রেই দেখা যাচ্ছে উপযুক্ত শিক্ষাগত যোগ্যতা থাকার পরেও নতুন করে চাকরি পাওয়া তো দূরের কথা কোনো রকম ন্যূনতম উপার্জনের মাধ্যমও পাওয়া যাচ্ছে না। কিন্তু এই অবস্থাতেই একটি নতুন পথ তৈরি করলেন কৃষ্ণনগরের মেয়ে শিম্পী সাহা। প্রসঙ্গত করোনা পরিস্থিতিতে নিজের কাজ হারিয়ে ছিলেন তিনি।

এরপর সংসার চালাতে গিয়ে হিমশিম খেয়ে ছিলেন এই যুবতী।শিক্ষাগত যোগ্যতায়শিম্পি স্নাতকোত্তর অর্থাৎ এমএ পাশ। পাশাপাশি কম্পিটিটিভ এক্সামের জন্যও পড়াশোনা করছেন তিনি।কিন্তু এই পড়াশোনা চলাকালীনই নিজের কিছু করার ইচ্ছে বারংবার তাকে তাড়া করে বেড়াতো। শেষমেষ নিজের ব্যবসা শুরু করার কথা ভাবেন এই যুবতী।

আচমকাই তার মাথায় এক বুদ্ধি আসে এবং গত ডিসেম্বর মাস থেকে তিনি ফুচকার ব্যবসা শুরু করেন।শক্তিনগর থেকে দোগাছির রাস্তা ধরে এগোলে কাঠালতলা শনি মন্দির এর ঠিক উল্টো দিকে একটি ছোট ফুচকার দোকান দেখতে পাওয়া যাবে। এটিই শিম্পির দোকান।

ইতিমধ্যেই এই যুবতীর অভিনব উদ্যোগকে সকলেই স্বাগত জানিয়েছেন।নেট মাধ্যমে এই ঘটনাটি ভাইরাল হওয়ার পর থেকেই তার পাড়া-প্রতিবেশী থেকে শুরু করে অনেক মানুষই দূরদূরান্ত থেকে ফুচকা খেতে ছুটে আসছেন তার দোকানে। শুধুমাত্র তাই নয়,যদি দোকান ভালো ভাবে চলে সে ক্ষেত্রে ভবিষ্যতে একটি ক্যাফে খোলার ইচ্ছা প্রকাশ করেছেন এই যুবতী।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button