সবথেকে সস্তা স্মার্টফোনের পর এবার সবথেকে সস্তা ল্যাপটপ আনতে চলেছে Jio! জেনে নিন স্পেসিফিকেশন ও দাম সহ বিস্তারিত!

নিজস্ব প্রতিবেদন:বর্তমান সময়ে ভারতের টেলিকম সংস্থা গুলির মধ্যে অন্যতম স্থানে রয়েছে মুকেশ আম্বানির জিও। মাত্র কয়েক বছরের মধ্যেই এই টেলিকম সংস্থার পরিষেবা দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে পড়েছে। ইতিমধ্যেই জিও নিজস্ব মোবাইল লঞ্চ করেছে।

জানা যাচ্ছে এবারে আরো একধাপ এগিয়ে বাজারে ল্যাপটপ নিয়ে আসতে চলেছে এই সংস্থা।সাম্প্রতিক রিপোর্ট অনুযায়ী জিওর এই নতুন ল্যাপটপের নাম রাখা হতে পারে JioBook । মূলত একটি এন্ট্রি লেভেল ল্যাপটপ হিসেবেই বাজারে এটিকে নিয়ে আসতে চলেছে জিও।

Windows OS এর মাধ্যমে এই ল্যাপটপটি চলবে।91Mobile নামক সংস্থার রিপোর্ট অনুযায়ী বাজারে থাকা অন্যান্য ল্যাপটপগুলোর মত Windows OS এর মাধ্যমে পরিচালিত হবে JioBook। এই ল্যাপটপের মধ্যে কোন হাই এন্ড স্পেসিফিকেশন থাকবে না। তবে বিশেষজ্ঞদের একাংশের দাবি উচ্চ গ্রাফিক্স যুক্ত গেম,অথবা অনেক ভারী সফটওয়্যার ব্যবহার করলে এই ল্যাপটপের সমস্যা দেখা দিতে পারে।

ইতিমধ্যেই বিভিন্ন মাধ্যমে এই ল্যাপটপের কিছু ছবি সামনে এসেছে। দেখা যাচ্ছে JioBook অনেকটা
Lenovo Thinkpad এর মত দেখতে।জানা গেছে, এই ল্যাপটপে MediaTekMT8788 চিপসেট থাকতে পারে। অর্থাৎ অন্য ব্র্যান্ডগুলির ল্যাপটপের থেকে এক্ষেত্রে সম্পূর্ণ আলাদা JioBook। বাজারে থাকা অধিকাংশ ল্যাপটপ ব্র্যান্ডই intel বা AMD চিপসেট ব্যবহার করে। এছাড়াও, থাকছে 2GB RAM। তবে এখনো পর্যন্ত এই ল্যাপটপের লঞ্চের সময়সীমা সম্পর্কে কিছু জানা যায়নি।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button