গাছ কাটা অপরাধ, তাই গাছের মধ্যেই 4 তলা বাড়ি বানিয়ে ফেলে সকলকে তাক লাগিয়ে দিলেন যুবক!

নিজস্ব প্রতিবেদন :-.আমাদের ছোটবেলা থেকে এমনটা শেখানো হয়ে থাকে যে একটি গাছ মানে হচ্ছে একটি প্রাণ । গাছ কাটার পক্ষে একাধিক পক্ষপাতিত্ব করা হয় কিন্তু এই ঘটনাকে বাস্তবায়িত করেছে রাজস্থানের এই বাসিন্দা ।পেশায় একজন ইঞ্জিনিয়ার এবং তিনি এমন একটি বাড়ি তৈরি করেছে যেটি দেখতে বহু পর্যটক ভিড় জমায় তার বাড়িতে। কি এমন করলেন কেনইবা এতো আকর্ষণীয়তার বাড়ি জেনে নিন আজকের এই প্রতিবেদনের মাধ্যমে ।

87 বছরের পুরনো একটা আম গাছে ।কিন্তু সে জায়গায় বাড়ি তৈরি করা সম্ভব হবে না ।তাই আম গাছ কে কেন্দ্র করে তৈরি করে ফেললেন বাড়ি কেপ সিং নামক এই ইঞ্জিনিয়ার ।সম্পূর্ণ বাড়ির ডিজাইন তিনি নিজের হাতে তৈরি করেছেন । এবং বাড়ির ভেতরের বিভিন্ন আসবাবপত্র মোটামুটি তৈরি হয়ে গেছে সেই আম গাছের ডালপালা দিয়ে ।একদম ঠিক শুনেছেন ।

কখনো আম গাছের ডাল দিয়ে তৈরি হয়েছে টিভি রাখার জায়গা কখনো আবার তৈরি হয়েছে বসার জায়গা কখনো আবার তৈরি হয়েছে বইয়ের তাক।তাছাড়াও এই বাড়িতে বাথরুম, বেডরুম, রান্নাঘর এবং ডাইনিং হল রয়েছে। বাড়িতে সিঁড়িগুলো রিমোর্টএর মাধ্যমে চালানো হয়ে থাকে। বাড়িটি সিমেন্ট দিয়ে বানানো হয়নি।

বাড়িটি তৈরি করা হয়েছে সেলুলার , স্টিল স্ট্রাকচার এবং ফাইবার সিট দিয়ে তৈরি করা হয়েছে। বাড়িটির উচ্চতা ৪০ ফুট। বাড়ির মাটি ৯ ফুট থেকে শুরু হয়েছে। বাড়িটি ২০০০ সালে বানানো হয়েছে। বেশিরভাগ পর্যটকই বাড়িটি দেখার জন্য এই স্থানে এসে থাকেন।বাড়িটি রাজস্থানের উদয়পুরে অবস্থিত ।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button