১,৪৬৪ টি শূন্য পদে ভারতীয় রেলে চাকরির সুযোগ! জেনে নিন কি করে করবেন আবেদন! রইল বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:- গত দেড় বছর ধরে যেভাবে পরিস্থিতির রদবদল ঘটছে তাতে কোনো কিছুই স্থায়ী নয় এমনটা নিশ্চিতভাবে বলা যেতে পারে। আমাদের আশেপাশে থাকা মানুষজন থেকে শুরু করে ,টাকা-পয়সা ব্যবসা অর্থনৈতিক অবস্থা কোন কিছুই চিরস্থায়ী নয়।কারণ সবকিছুই এই পরিস্থিতিতে কখনও না কখনও ভেঙ্গে পড়তে দেখা গেছে। দীর্ঘদিন ধরে রেলের চাকা বন্ধ ছিল গোটা দেশজুড়ে।

তবে পরিস্থিতি স্বাভাবিক হওয়ার সাথে সাথে ধীরে ধীরে বিভিন্ন ডিভিশনে পুনরায় চালানোর সিদ্ধান্ত গ্রহণ করেছে কেন্দ্রীয় সরকার বা ভারতীয় রেল। কিন্তু বেকারত্বের সংখ্যা কমিয়ে আনা সম্ভব হচ্ছে না। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে সম্প্রতি নর্থ সেন্ট্রাল রেলওয়ে তরফ থেকে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে যার মাধ্যমে জানাচ্ছে যে তারা প্রচুর পরিমাণে কর্মীদেরকে নিয়োগ করতে চলেছে আগামী সময়। জেনে নিন সম্পর্কে খুঁটিনাটি তথ্য।

পদের নাম :- অ্যাপ্রেন্টিস।

শূন্যস্থান পদের সংখ্যা :- ১৪৬৪ টি।

শিক্ষাগত যোগ্যতা:- এই চাকরির আবেদন করতে হলে আপনাকে মাধ্যমিকে ৫০ শতাংশ নাম্বার নিয়ে পাশ করতে হবে এবং সংশ্লিষ্ট ট্রেডে অর্থাৎ ফিটার, ওয়েল্ডার, মেকানিক, স্টেনোগ্রাফার ইত্যাদি যেই ট্রেডে আপনি আবেদন করতে চাইছেন সেই ট্রেডে আইটিআই সার্টিফিকেট থাকলে তবেই আপনি আবেদন করতে পারবেন।

বয়স:- ১৫- ২৪ বছর হতে হবে।

আবেদন পদ্ধতি :- https://www.rrcpryj.org/Apprentice.php ঐই ওয়েবসাইটে ভিজিট করলে আপনি এই নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তি হাতে পেয়ে যাবেন।সেখানে আপনি পেয়ে যাবেন আবেদনপত্রটি আবেদনপত্রটি নির্ভুলভাবে পূরণ করে জমা করতে হবে সেখানেই।

আবেদনের মূল্য:- জেনারেল কাস্ট দের জন্য আবেদন মূল্য ১০০ টাকা ধার্য করা হয়েছে এবং বাকিদের জন্য আবেদন মূল্য ধার্য করা হয়নি।

আবেদনের শেষ তারিখ:- ১ ডিসেম্বর ২০২১ পর্যন্ত।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button