বাড়ানো হল ট্রেন সংখ্যা! এখন থেকে পুরী পর্যন্ত চলবে আরো 2 টি ট্রেন! জেনে নিন তালিকাসহ বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :-পুরীর যাত্রীদের জন্য সুখবর কারণ আরও দুইটি ট্রেন পুরীর জন্য বরাদ্দ করা হলো ।বলাবাহুল্য পুরী পর্যন্ত যাত্রাপথ বাড়ানো হলো । সম্প্রতি বেশকিছু দিন ধরেই পুরীর সাংসদদের এমনটা দাবি ছিল । এবার সেই দাবি মান্যতা পেতে চলেছে বলে অনুমান করা যাচ্ছে । তবে ঘন কুয়াশার কারণে এখনো পর্যন্ত ট্রেন চালানো হয়নি ।কুয়াশা কেটে গেলে এই দুটি ট্রেন পর্যন্ত যাত্রা করবে বলে অনুমান করা হচ্ছে।

টাটানগর-জম্মু তাউই এবং সম্বলপুর জম্মু তাউই এক্সপ্রেস এই দুটি ট্রেনকে পুরী পর্যন্ত চালানোর পরিকল্পনা করা হচ্ছে। এর ফলে ঝাড়খণ্ড ও ওড়িশার যাত্রীরা দারুণ ভাবে উপকৃত হবেন বলে মনে করা হচ্ছে।একটি সূত্রে দাবি করা হয়েছে, টাটানগর-জম্মু তাউই এবং সম্বলপুর জম্মু তাউই এক্সপ্রেসের পুরনো কোচ বদলে দিয়ে নতুন LHB কোচও লাগানো হতে পারে।

যদিও এই কোচ যুক্ত করার ব্যাপারে এখনও কোনও পক্ষ নিশ্চিত কোনও তথ্য জানায়নি।এই নতুন কোচ সংযুক্ত করার ফলে একাধিক সুযোগ-সুবিধা পাওয়া যাবে যার ফলে সর্বমোট কোচের সংখ্যা হবে 21 টি এবং বার্থ এর সংখ্যা 175 বৃদ্ধি পাবে বলে অনুমান সকলের।পাশাপাশি সম্প্রতি রেলে তরফ থেকে আরও একটি নির্দেশিকা জারি করা হয়েছে ।

যে নির্দেশনা অনুসারে জানানো হয়েছে যে এবার থেকে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত কিছু টাকা আদায় করা হবে শুধুমাত্র প্লাটফর্ম গুলোর উন্নতি সাধনের জন্য ।তবে লোকাল ট্রেন বা মান্থলি টিকিট কাটেন তাদের ক্ষেত্রে এই নিয়ম প্রযোজ্য হবে না শুধুমাত্র দূরপাল্লা এবং এক্সপ্রেস ট্রেনের যাত্রীদের ক্ষেত্রেই এই অতিরিক্ত মূল্য ধার্য করা হয়েছে বলে জানা যাচ্ছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button