মাঠের মধ্যে যুবকের পায়ে হঠাৎ কামড় বসালো মারাত্মক বিষাক্ত কেউটে সাপ! ঝড়ের বেগে ভাইরাল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন:সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আমরা প্রায় সময় এমন অনেক জিনিস দেখতে পাই যা হয়তো খালি চোখে দেখা যায় না। পৃথিবীতে এমন বহু প্রজাতির প্রাণী রয়েছে যারা একে অপরের মধ্যে লড়াই করে বেঁচে থাকে। তবে বাস্তুতন্ত্রের নিয়ম অনুযায়ী প্রতিটি প্রাণীই অত্যন্ত গুরুত্বপূর্ণ।অর্থাৎ বলাই যায় আমাদের এই পরিবেশে মানুষের পাশাপাশি বিভিন্ন জীবজন্তু রাও মুখ্য ভূমিকা গ্রহণ করে থাকে।

এরমধ্যে অন্যতম একটি প্রাণী হল সাপ।এই সরীসৃপ প্রজাতি কিছু ক্ষেত্রে বিষধর আবার কিছু ক্ষেত্রে বিষহীন হয়ে থাকে। কিন্তু স্বভাবগত কারণে মানুষ একে দেখলেই ভয় পায়। সোশ্যাল মিডিয়ায় আমরা এর আগেও সাপ সংক্রান্ত নানান ধরনের ভিডিও দেখতে পেয়েছি যা আমাদেরকে অবাক করে রেখেছে।

যেমন কোন ভিডিওতে দেখা যাচ্ছে একটি সাপ এবং বেজি লড়াই করছে আবার কোন ভিডিওতে দেখা যাচ্ছে সাপের পুজো করা হচ্ছে। তবে আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা যে ভিডিও নিয়ে আলোচনা করতে চলেছি তা একেবারেই আলাদা।

প্রসঙ্গত ভাইরাল এই ভিডিওতে দেখা যাচ্ছে একটি জমির মধ্যে সাপ উদ্ধার করতে গিয়েছেন সমিরন বারিক নামের এক যুবক। সাপটি হলো কেউটে সাপ।অত্যন্ত বিষধর এই সাপটি জমির মধ্যে দেখতে পেয়ে স্থানীয় বাসিন্দারা সমিরন বাড়িককে খবর দিতে বাধ্য হন।

এই যুবক এসে অত্যন্ত দক্ষতার সাথে ওই সাপটিকে উদ্ধার করে নিয়ে যান। কিন্তু উদ্ধার করার সময় একটি অত্যন্ত আশ্চর্য ঘটনা দেখা যায়। দেখা যায় সাপটিকে উদ্ধার করার পর যখন কিছুক্ষণ মাটিতে নামিয়ে রেখেছিলেন ওই যুবক তখন তার জুতোর মধ্যে ছোবল মারার চেষ্টা করে এটি। যদিও সাপটি নিজের এই কাজে সক্ষম হয়নি।

প্রসঙ্গত উল্লেখ্য দীর্ঘ সময় ধরে এই সাপ উদ্ধারের কাজ করে থাকেন সমিরন বারিক। তার ইউটিউব চ্যানেলে চোখ রাখলেই বোঝা যাবে এই কাজে তিনি কতটা দক্ষ।

চাইলে আপনারাও তার ইউটিউব চ্যানেলে গিয়ে সমস্ত ভিডিওগুলি দেখে নিতে পারেন।আর এই প্রতিবেদনটি আপনাদের ভালো লেগে থাকলে অবশ্যই কমেন্ট বক্সে নিজস্ব মতামত জানাতে ভুলবেন না। আপনাদের মতামত আমাদের জন্য তাৎপর্যপূর্ণ। দর্শকদের সুবিধার্থে এই ভিডিওটি প্রতিবেদনের সাথেই সংযুক্ত করা হলো।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button