মাত্র 1 সপ্তাহের মধ্যেই কনকনে ঠান্ডায় কাঁপবে এই এই জেলার মানুষ! জানালো আবহাওয়া দপ্তর।

নিজস্ব প্রতিবেদন,:-গত শনিবার থেকে তাপমাত্রা পতন পরিলক্ষিত হয়েছে গোটা রাজ্য জুড়ে । উত্তর এর হওয়া প্রবেশ করার পথে বাধা হয়ে দাঁড়িয়েছিল নিম্নচাপ ।একের পর এক নিম্নচাপ সৃষ্টি হওয়ার কারণে তাপমাত্রা কমতে পারছিল না অবশেষে নিম্নচাপের বাধা কাটিয়ে উঠে রাজ্যবাসী ঠান্ডার অর্থাৎ তাপমাত্রা কমার ঘটনা পরিলক্ষিত করতে পারছে।

বহুদিন যাবৎ রাজ্যবাসীর মনে এমন প্রশ্ন ছিল যে কবে থেকে ঠান্ডা অনুভব হতে চলেছে সেই অর্থে আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছিল যে ডিসেম্বর মাসের 15 তারিখ পর্যন্ত অপেক্ষা করতে হবে কনকনে ঠান্ডা অনুভব করার জন্য । অবশেষে সেই দিন চলে এসেছে।

আবহাওয়া দপ্তর জানিয়েছে আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে চলেছে ২৫.১ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে চলেছে প্রায় ১১.৮ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। অর্থাৎ এখনো পর্যন্ত আজকের দিন মরসুমের শীতলতম দিল বলে ঘোষণা করেছে আবহাওয়া দপ্তর।

তবে শুধুমাত্র যে কলকাতা বা তার পার্শ্ববর্তী অঞ্চলে ঠান্ডা অনুভব করা যাবে তেমনটা কিন্তু নয় ।আবহাওয়াবিদরা জানাচ্ছেন যে দক্ষিণের জেলাগুলিতেও কিন্তু প্রচন্ড পরিমাণে ঠান্ডা পড়তে শুরু করেছে আগামী দিনে ।

দক্ষিণবঙ্গে যে সমস্ত জেলা গুলি রয়েছে সেগুলোতে ব্যাপক পরিমাণে ঠান্ডা অনুভব হতে চলেছে আগামী দিনে এমনটাই জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর । আগামী এক সপ্তাহের ব্যাপক ঠান্ডা পড়তে চলেছে পুরুলিয়া, বীরভূম, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান দক্ষিণ 24 পরগনা প্রভৃতি জেলাগুলিতে। এই সমস্ত জেলাগু-লিতে আগামী কয়েকদিন তাপমাত্রার পারদের পতন পরিলক্ষিত হতে চলেছে ।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button