জানুয়ারি মাসের মধ্যেই 2 টি কাগজ জমা না করলে পাওয়া যাবে না লক্ষীর ভান্ডারের টাকা! জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী।

নিজস্ব প্রতিবেদন:2021 এর বিধানসভা ভোটের আগে তৃণমূল কংগ্রেসের তরফ থেকে যে ইশতেহার প্রকাশ করা হয়েছিল তার মূল বিষয় ছিল লক্ষী ভান্ডার প্রকল্প । ।এই প্রকল্প যখন চালু হয়নি তখন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন যে ভোটে জয়লাভ করলে রাজ্যের প্রতিটি মহিলাদেরকে 500 টাকা এবং হাজার টাকা করে প্রতিমাসে সরকারি অনুদান দেওয়া হবে ।অনেকে হয়তো ঘটনাটা অবাস্তব ভেবেছিল ।

কিন্তু ভোটে জয়লাভ করার পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তার প্রতিশ্রুতি রেখেছেন । ইতিমধ্যে কয়েকটি মহিলার একাউন্টে 500 টাকা এবং হাজার টাকা করে প্রবেশ করতে শুরু করে দিয়েছে ।কিন্তু এখনো এমন বহু মহিলাদের একাউন্টে প্রকল্পের টাকা ঢোকেনি বা এখনো পর্যন্ত লক্ষী ভান্ডার প্রকল্প আবেদন করতে পারেনি এবার তাদের জন্য নতুন সিদ্ধান্ত জারি করল রাজ্য সরকার

এতদিন ধরে লক্ষী ভান্ডার প্রকল্পের আবেদন করার জন্য যে সমস্ত নথিপত্র গু-লি প্রয়োজন ছিল সেগুলি হল কাস্ট সার্টিফিকেট স্বাস্থ্য সাথী কার্ড আধার কার্ড ইত্যাদি ।এগুলি অত্যন্ত জরুরি ছিল। না দিলে আপনার আবেদন পত্র মঞ্জুর হবে না ।কিন্তু রাজ্যের সকল মহিলাদের কথা চিন্তা করে কিছুদিন আগেই মানবিক মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন নতুন সিদ্ধান্ত ।

তার এই সিদ্ধান্তের ফলে রাজ্যে থাকা প্রতিটি মহিলারা 500 টাকা এবং হাজার টাকা করে সরকারি অনুদান পাবে প্রতি মাসে।কিন্তু এখনও পর্যন্ত অনেকের একাউন্টে টাকা প্রবেশ করেনি দ্রুত তাদের সমস্যার সমাধান করার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । তার পাশাপাশি জানুয়ারি মাসে দুইবার দুয়ারে সরকার ক্যাম্প হবে ।

সেখানে সাধারণ মানুষেরা তাদের সমস্যার কথা জানাতে পারবেন ।তার পাশাপাশি যারা ইতিমধ্যে টাকা পাচ্ছে তাদেরকে প্রতি বছর একটি করে লাইফ সার্টিফিকেট জমা দিতে হবে ।অর্থাৎ আপনি জীবিত রয়েছেন কিনা তার প্রমান পত্র হিসেবে এটা দিতে হবে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button