ফোনে এই বিষয়গুলো নিয়ে আলোচনা করলেই বসতে হতে পারে পথে! সকল গ্রাহকদের সতর্ক করল SBI! জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:-স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া তাদের গ্রাহকদের কে বারবার সতর্ক করে আসছে বিভিন্ন মেসেজের মাধ্যমে। তবুও এমন বহু গ্রাহক রয়েছে যারা এই প্রতারণার ফাঁদে পা দিয়েছে। কিন্তু স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া তরফ থেকে জানানো হচ্ছে যে কেওয়াইসি নাম করে যে সমস্ত মেসেজগু-লি পাঠানো হচ্ছে প্রতারকের কাছ থেকে এড়িয়ে চলা সবথেকে বুদ্ধিমানের কাজ হবে।

কিন্তু গ্রাহকদের মনে প্রশ্ন আছে কিভাবে প্রতারকদের মেসেজ চিহ্নিত করা যাবে।সম্প্রতি স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া তরফ থেকে বিশেষ বিজ্ঞপ্তির মাধ্যমে এমনটা জানানো হয়েছে যে কেওয়াইসি নাম করে বিভিন্ন গুরুত্বপূর্ণ নম্বরগু-লি গ্রাহকদের কাছ থেকে হাতিয়ে নেওয়ার চেষ্টা করছে প্রতারকরা ।যার ফলে আগামী দিনে বিপুলসংখ্যক ভোগান্তির শিকার হতে পারে।

তার জন্য 440 বিলিয়ান গ্রাহকদেরকে আগাম সতর্কবার্তা জারি করেছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া ।স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া তরফ থেকে জানানো তথ্য অনুসারে তারা বারবার এমনটা গ্রাহকদেরকে বিভিন্ন ইমেইল বা মেসেজের মাধ্যমে সতর্ক করছেন এবং জানাচ্ছেন যে বিভিন্ন গুরুত্বপূর্ণ নাম্বার গুলো কারো সাথে শেয়ার না করেন।

গুরুত্বপূর্ণ নম্বরগু-লি হল জন্ম তারিখ, ডেবিট কার্ড নম্বর, ইন্টারনেট ব্যাঙ্কিং ইউজার আইডি, ইন্টারনেট ব্যাঙ্কিং পাসওয়ার্ড, ডেবিট কার্ড পিন, সিভিভি,এবং ওটিপি নম্বর । গত বছর লকডাউন চলাকালীন জালিয়াতির মামলার সংখ্যা উল্লেখযোগ্যভাবে বেড়েছে। এই কারণেই ব্যাংক বিভিন্ন সময়ে গ্রাহকদের বারবার সতর্ক করে।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button