বর্তমান সময়ে দাঁড়িয়ে খুব কম খরচে কিভাবে বানাবেন 4 টি বেডরুম যুক্ত সুন্দর বাড়ি? রইল বাড়ির প্ল্যানসহ বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :-আপনারা প্রত্যেকেই এ ব্যাপারে অবগত একই হারে প্রতিনিয়ত বেড়েই চলেছে নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম ।শুধুমাত্র পেট্রোল ডিজেল ও রান্নার গ্যাসের দাম বেড়েছে তেমনটা কিন্তু ভালো করে লক্ষ্য করলে বুঝতে পারবেন যে তার পাশাপাশি বাড়িঘর তৈরি করার যাবতীয় আসবাবপত্র সামগ্রীর দাম আকাশছোঁয়া এই মুহূর্তে ।

আগে এক ব্যাগ সিমেন্ট বা বালির দাম যতটা ছিল এখন তারচেয়ে অনেক পরিমাণে বেড়ে গেছে। সেই সাথে পাল্লা দিয়ে বেড়েছে কন্টাকটারের মজুরির ।এমত অবস্থায় দাঁড়িয়ে আপনি যদি আপনার স্বপ্নের বাড়িটি তৈরি করতে চান তাহলে এককথায় বলতে গেলে আপনাকে বেশ মোটা অংকের টাকা পকেটে রেখে তবে কিন্তু মাঠে নামতে হবে নইলে মাঝপথে টাকা ফুরিয়ে যাবে এবং আপনার বাড়ি অসম্পূর্ণ অবস্থায় থেকে যাবে।

নিশ্চয়ই আপনি সেটা চান না । বিকল্প পথ অবশ্যই রয়েছে ।অর্থাৎ যেখানে আপনি খুব সুন্দর একটা আধুনিক ডিজাইনের ছোট্ট বাড়ি তৈরি করতে পারবেন । অত্যন্ত স্বল্পমুল্যে। কারণ এখানে থাকছে আধুনিক কিছু ডিজাইন এবং আধুনিক কৃষি প্রযুক্তি কিভাবে সম্ভব জেনে নিন বিস্তারিত ।

সম্প্রতি ইউটিউব একটি ভিডিও প্রকাশিত হয়েছে এবং ভিডিওটি মূলত বাংলাদেশের একটি ভিডিও সেখানে খুব স্পষ্টভাবে একটা স্বচ্ছ ধারণা তুলে ধরা হয়েছে যে কিভাবে আপনি কোন জায়গার মধ্যে অতি আধুনিক ডিজাইনের একটি একতলা বাড়ি তৈরি করতে পারবেন। বাড়িটির ভিতরে থাকে চারটি বেডরুম ডাইনিং টেবিল বাথরুম ব্যালকনি ছাদ সিঁড়িঘর এমনকি গ্যারেজ আছে ।

সব মিলিয়ে কিন্তু আধুনিক ডিজাইনে তৈরি হবে মাত্র স্বল্প খরচে। মূলত যারা সিভিল ইঞ্জিনিয়ার তারা কিন্তু বিভিন্ন ধরনের প্রযুক্তির ব্যবহার করে নিজের ক্রিয়েটিভিটির প্রদর্শন করে বিভিন্ন জায়গাতে। বলতে পারেন এই ভিডিওটি তার একটি উদাহরণ স্বরূপ।ভিডিও মাধ্যমে মনটা জানানো হয়েছে যে এই ধরনের ডিজাইন এ বাড়ি তৈরি করতে গেলে মোটামুটি আপনাকে কুড়ি থেকে পঁচিশ লক্ষ টাকা খরচ করতে হবে।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button