কেমন কাটবে আগামী 24 ঘন্টা? বৃষ্টির সম্ভাবনা নিয়ে কি বলছে হওয়া অফিস? জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :-বর্তমানে যে হারে শীত পড়েছে ঠিক একই রকম শীত গত 9 বছর আগে অনুভব করেছিল গোটা রাজ্যবাসী বর্তমানে সর্বোচ্চ তাপমাত্রা প্রায় 8 ডিগ্রি সেন্টিগ্রেড এর কাছাকাছি এবং সর্বনিম্ন তাপমাত্রা প্রায় 7 ডিগ্রি সেন্টিগ্রেড এর কাছাকাছি যা স্বাভাবিকের তুলনায় প্রায় 4 ডিগ্রি সেন্টিগ্রেড কম ।আলিপুর আবহাওয়া দপ্তর যে খবর দিল তাতে সৃষ্টি করেছে পুনরায় চিন্তার ভাঁজ।

আলিপুর আবহাওয়া দপ্তর এর তরফ থেকে বিগত কিছুদিন আগে জানানো হয়েছিল যে মঙ্গলবার থেকে অর্থাৎ 1 লা ফেব্রুয়ারি থেকে কিন্তু আবহাওয়ার পরিবর্তন ঘটবে ব্যাপক পরিমাণে ।পশ্চিমী ঝঞ্ঝার কারণে উত্তরা রাজ্যের বুকে আর তেমনভাবে প্রবেশ করতে পারবে না । যার ফলে তাপমাত্রা বৃদ্ধি করবে এবং শীতের হাত থেকে আপাতত কিছুদিনের জন্য রেহাই পাবে রাজ্যবাসী ।

তবে এখানেই শেষ নয় । এর সাথে এসেছে জুটেছে বৃষ্টিপাতের ঘটনা ।সরস্বতী পুজোর আগের দিন অর্থাৎ 4 ঠা ফেব্রুয়ারি এবং 5 ফেব্রুয়ারি রাজ্যের বিভিন্ন জেলাতে বিশেষ করে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে । কিন্তু দৃষ্টিপাত আবার নাও হতে পারে সে সম্ভাবনা রয়েছে আরও বেশি পরিমাণে।

আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে সরস্বতী পুজোর আগের দিন রাজ্যজুড়ে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাত পরিলক্ষিত হবে। এই সপ্তাহে আগামী বৃহস্পতিবার থেকে হালকা থেকে মাঝারি বৃষ্টির দেখা মিলবে পুরুলিয়া, বীরভূম, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, বীরভূম এবং মুর্শিদাবাদে। দক্ষিণবঙ্গের অধিকাংশ জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তর।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button