ভয়ঙ্কর দৃশ্য! বাড়ির মেঝের ইঁট সরাতেই বেরিয়ে এল ঝাঁকে ঝাঁকে ‘বেবী কোবরা’ সাপ! তুমুল ভাইরাল হলো ভিডিও।

নিজস্ব প্রতিবেদন:- জলে জঙ্গলে সাধারণত সাপের উপদ্রব বেশি পরিমাণে দেখা যায় । কিন্তু তার পাশাপাশি আমাদের বাড়ির আশেপাশে বা কখনো কখনো বাড়ির মধ্যে সাপের উপদ্রব দেখা যায় । যেহেতু সাপের বিষ অত্যন্ত ক্ষতিকর শরীরের পক্ষে এবং সঠিক সময়ে যদি শরীর থেকে বের করে না নেওয়া যায় তাহলে মৃত্যুও ঘটতে পারে তাই সাপকে যতটা সম্ভব এড়িয়ে চলার চেষ্টা করি আমরা ।

তবুও মাঝে মধ্যে ঘটে যায় এই সমস্ত অঘটন ।আগেকার দিনে অনেক মানুষ সাপের কামড়ে মারা যেত । বিশেষ করে গ্রামগঞ্জের মানুষরা । কারণ তাদের কাছে ছিল না কোনো সামনাসামনি হাসপাতালে সুবিধা বা ঔষধ দেওয়ার লোক । কিন্তু যত দিন যাচ্ছে তত আমরা উন্নত হচ্ছি । বেড়েছে হাসপাতাল এবং ওষুধের সংখ্যা ।

তার পাশাপাশি এখনকার দিনে এন্টিভেনাম তৈরি হয়ে গেছে যা সাপের বিষের শরীর থেকে বের করতে সাহায্য করে ।সম্প্রতি সোশ্যাল মিডিয়াতে একটি ভিডিও ভাইরাল হয়েছে সেখানে দেখা যাচ্ছে যে একটি পাকা বাড়ির মেঝেতে অনেকগুলি কোবরা সাপের বাচ্চা উদ্ধার হয়েছে।

তৎক্ষণাৎ এলাকাবাসী স্থানীয় এক সাপুড়ে খবর দেয় ম কিছুক্ষণের মধ্যেই সেখানে এসে উপস্থিত হয় জনপ্রিয় এক স্থানীয় সাপুড়ে মতিনি তার সরঞ্জাম এবং বিশেষ কায়দায় মাধ্যমে মাটির মধ্যে লুকিয়ে থাকা সব কোবরা সাপের বাচ্চা গু-লিকে কোনো রকম কোনো আঘাত ছাড়া উদ্ধার করে এবং একটি কাঁচের পাত্রের বাক্সবন্দি করে নিয়ে চলে যায় ।

তাদের পরবর্তী ক্ষেত্রে কোন একটি গভীর জঙ্গলে তাদেরকে মুক্ত করা হবে ।ইতিমধ্যে ভিডিওটি ভাইরাল হয়েছে নেট মাধ্যমে ব্যাপক পরিমাণে।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button