ভারতের সব চেয়ে সস্তা ইলেক্ট্রিক স্কুটার নিয়ে এলো Hero! মাইলেজ অসাধারণ! দাম সাধ্যের মধ্যেই! রইল বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :- দেখতে তো দশটা বছর পেরিয়ে গেল। একসময় ভারতীয় বাজারে একচেটিয়া অধিকার দখল করেছিল হিরো হোন্ডা মিলিতভাবে এই দুটি সংস্থা। 2011 পর থেকে আলাদা হয়ে যেতে শুরু করে। আনুষ্ঠানিকভাবে 2011 সালে তাদের গাঁটছাড়া ভেঙে যায়। তারপর থেকেই হিরো নতুনভাবে আত্মপ্রকাশ করে নিজেকে হিরো মোটো ক্রপ নামে এরপর বিভিন্ন ধরনের বাইক আধুনিক প্রযুক্তি যুক্ত গাড়ির আবিষ্কার করেই চলেছে প্রতিনিয়ত এই সংস্থা।

সম্প্রতি নতুন বৈদ্যুতিক চালিত স্কুটার বা বাইক তৈরির কথা জানাল হিরো। নভেম্বর মাসে তাদের দশম তম বর্ষ উপলক্ষে একটি ভার্চুয়াল অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। এই অনুষ্ঠানে একদম শেষে হিরো বৈদ্যুতিক চালিত একটি স্কুটার এর এক ঝলক দেখানো হয়। তবে শুধুমাত্র এটি একটি কনসেপ্ট মডেল।

পাশাপাশি এখানে কি কি ফিচার যুক্ত করা হবে বা কি কি সুবিধা থাকবে তা এখনো পর্যন্ত স্পষ্ট ভাবে জানা যায়নি ।তবে এপ্রিল মাসে আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছিল যে খুব শিগগিরই তারা তাইওয়ান এর বিখ্যাত সংস্থা গোগোরো’র সাথে গাঁটছড়া বাঁধবে। হিরো আগামী দিনে দু চাকা বৈদ্যুতিক গাড়িতে গোগোরো’র অত্যাধুনিক প্রযুক্তিতে শামিল করবে এমনটাই ঘোষণা করেছিল।

এছাড়া হিরো ঘোষণা করেছিল বিশ্বের বৃহত্তম ব্যাটারি সোয়াপিং স্টেশন গোগোরো নেট‌ওয়ার্ক, হিরো ভারতে নিয়ে আসবে। বেশ কিছু চার্জিং স্টেশন তৈরি করবে হিরো যেখানে চার্জ ফুরিয়ে যাওয়া ব্যাটারির সঙ্গে পুরো চার্জ থাকা ব্যাটারি এক্সচেঞ্জ করার সুবিধা দেওয়া হবে। পাশাপাশি এই ইলেকট্রিক স্কুটার তৈরি হতে চলেছে অন্ধ্রপ্রদেশে।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button