এই 10 টি উপায়ে দূর করুন গলা ও ঘাড়ের কালো দাগ! রইল পদ্ধতি।

নিজস্ব প্রতিবেদন :-গলা এবং ঘর হচ্ছে শরীরের মধ্যে একটি খোলা অংশ যেখানে রোদ ঝড় জল আবহাওয়া সবকিছুই উপর প্রভাব পড়ে। তার পাশাপাশি প্রতিনিয়ত ক্ষতিগ্রস্ত হতে থাকে সেই সমস্ত অংশ। তাই শরীরের বাকি অন্যান্য অংশের সাথে সাথে সেই সমস্ত অংশগুলি কেউ পরিষ্কার-পরিচ্ছন্ন এবং উজ্জ্বল মনে রাখা প্রয়োজন রয়েছে অনেকখানি। আজকের এই প্রতিবেদনের মাধ্যমে আপনাদেরকে 10 টি উপায়ে বলব যার মাধ্যমে আপনারা ঘাড় এবং গলা কে পরিষ্কার করতে পারবেন নিমিষের মধ্যে ।

কমলালেবুর রস :-কমলালেবুর রস আমাদের ত্বক উজ্জ্বল এবং পরিষ্কার করতে সাহায্য করেন তাই এটি আপনি ব্যবহার করতে পারেন ।

লেবুঃ লেবু রোদে পোড়া দাগ দূর করে ও ত্বক উজ্জ্বল করে। তাই আপনি এক টুকরো লেবু নিয়ে সরাসরি আপানার গলা ও ঘাড়ে ম্যাসেজ করুন এবং চাইলে গোলাপ জল মিশিয়ে ব্যবহার করতে পারেন।

আলুর রস :-আলুর রস এর মাধ্যমে পুড়ে যাওয়া দাগ খুব সহজেই দূর করা সম্ভব হয় ।অর্থাৎ যে সমস্ত জায়গা গুলো রোদে পুড়ে গেছে সেই জায়গার কালো দাগ দিয়ে খুব সহজে পরিষ্কার করা যায় ।

নারিকেল তেলঃ নারিকেল আমাদের ত্বককে শুধুমাত্র পুষ্টির যোগান দেয় না এটি আমাদের ত্বকের পোড়া ভাবও দূর করে। পরিমাণ মত নারিকেল তেল হাতে নিয়ে ঘাড় ও গলায় ম্যাসেজ করুন।

অ্যালোভেরা জেল:- অ্যালোভেরা জেল সামান্য পরিমাণে ঘাড় এবং ত্বকের মধ্যে অর্থাৎ গলার মধ্যে প্রয়োগ করতে পারেন অনেকখানি পরিষ্কার হয়ে উঠবে খুব অল্প সময়ের মধ্যে ।

গোলাপজলঃ ঘাড় ও গলার কালো ছাপ গোলাপজল দিয়ে দূর করুন। গোলাপ জ্বল দিয়ে আপনার ঘাড় ও গলা পরিষ্কার করুন। চাইলে গোলাপজলের সাথে সামান্য হলুদের গুড়া মিশিয়ে পেস্ট তৈরি করতে পারেন, পেস্টটি ঘাড়ে ও গলায় লাগিয়ে ১৫ মিনিট রেখে ধুয়ে ফেলুন।

মধু :- মধু গুরুত্বপূর্ণ একটি উপাদান শরীরের পক্ষে এটি ময়লা দূর করার পাশাপাশি আরও একাধিক কাজকর্ম করে থাকে।

বেকিং সোডা:- জল এবং বেকিং সোডা দিয়ে একটি মিশ্রণ তৈরি করুন । মিশ্রণটি ত্বকে প্রয়োগ করুন ফল পাবেন অনেকখানি ।

অলিভ ওয়েলঃ অলিভ ওয়েল আমাদের ত্বকের জন্য অনেক উপকারি তা আমরা সবাই জানি। তাই আপনার গলা ও ঘাড়ের ত্বক সুন্দর ও নরম রাখতে অলিভ ওয়েল ম্যাসেজ করুন।

শসার রস :- রোদে পুড়ে যাওয়া কালো দাগ নিরাময় করতে শসা অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি উপাদান । তাই প্রতিনিয়ত ও শসার রস ব্যবহার করতে পারেন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button