দারুন সুযোগ! এক ধাক্কায় অনেকটা কমলো সোনা-রুপোর দাম! কত হলো আজকের বাজারদর? জানুন বিস্তারিত!

নিজস্ব প্রতিবেদন :ইউক্রেন এবং রাশিয়ার যুদ্ধ পরিস্থিতির কারণে বিগত বেশ কিছুদিন ধরেই মুদ্রাস্ফীতির উপর প্রভাব পড়ছে। এমতাবস্থায় দেশের বাজারে ঊর্ধ্বমুখী হচ্ছিল হলুদ ধাতুর দাম। কিন্তু বর্তমানে সাধারণ জনগণের জন্য আবারো স্বস্তির খবর। কারণ এদিন দেশের বাজারে অনেকটাই পতন ঘটেছে সোনা এবং রুপোর।

আজ বুধবার মাল্টি কমোডিটি এক্সচেঞ্জে সোনার দাম দশ গ্রামে 198 টাকা কমে গিয়েছে। বর্তমানে এই ক্ষেত্রে সোনার দাম দাঁড়িয়েছে 51 হাজার 373 টাকা। অন্যদিকে রুপোর দাম প্রতি কেজিতে কমেছে 199 টাকা। বর্তমানে রুপোর দাম 67 হাজার 906 টাকা। প্রসঙ্গত শুধু দেশের বাজারে নয় আন্তর্জাতিক বাজারেও এদিন অনেকটাই পতন ঘটেছে সোনার।

এদিন আন্তর্জাতিক বাজারে 0.15 শতাংশ কমে গিয়েছে সোনার দাম। এখন আন্তর্জাতিক বাজারে সোনার দাম 1925.60 ডলার। অপরদিকে রুপোর দাম প্রতি আউন্সে 25.08 ডলার।

প্রসঙ্গত রাশিয়ার কাছে সোনার বড় যোগান রয়েছে যা তারা আন্তর্জাতিক বাজারে বিক্রি করতে পারে। তাই বিশেষজ্ঞদের একাংশ মনে করছেন, রাশিয়া এবং ইউক্রেনের যুদ্ধ শেষ হওয়ার পরে বিশ্ববাজারে সোনার বড়োসড়ো পতন ঘটতে পারে। যার প্রভাব আমাদের দেশের বাজারেও পড়বে।

প্রসঙ্গত করণা আবহে বিগত বছরগুলোতে প্রায় 56 হাজার এর ঘরে পৌঁছে গিয়েছিল সোনা। চলতি বছরেও যুদ্ধ শুরু হওয়ার সময় তা প্রায় 54,000 এর কাছাকাছি ছিল। সোনার এই মূল্যবৃদ্ধির ফলে ব্যাপক অসুবিধার সম্মুখীন হয়েছিলেন সাধারন জনগন। ভারতীয় বিয়ের ক্ষেত্রে এটি একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ধাতু।

কিন্তু যেভাবে দিন প্রতিদিন এটির মূল্য বৃদ্ধি হয়ে চলেছে তা ক্রমাগত জনগণের হাতের নাগালের বাইরে চলে যাচ্ছে। তবে যদি এই পতনের সময় আপনি সোনা কিনতে চান সেক্ষেত্রে অবশ্যই আর দেরি না করে নিকটবর্তী গহনার দোকানে যোগাযোগ করতে পারেন। বিস্তারিত জানতে আমাদের পরবর্তী প্রতিবেদন গুলির উপর নজর রাখতে থাকুন।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button