পশ্চিমবঙ্গের ছাত্রছাত্রীদের জন্য দারুন সুযোগ! পড়াশোনা করলেই মিলবে টাকা! জেনে নিন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :-পড়াশোনা করলেই এবার সরকার আপনাকে টাকা দেবে । একদমই ঠিক শুনেছেন বর্তমানে রাজ্যের শিক্ষা ব্যবস্থাকে আরও শক্ত করতে এবং উন্নত করার জন্য রাজ্য সরকারের তরফ থেকে এই দারুন সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে ।এই সিদ্ধান্ত অনুসারে জানা যাচ্ছে যে চতুর্থ শ্রেণি থেকে একেবারে উচ্চ মাধ্যমিক পর্যন্ত ছাত্রছাত্রীরা সরকারের কাছ থেকে টাকা পাবে পড়াশোনা করার জন্য ।

এই প্রকল্পের নাম দেওয়া হয়েছে ঐক্য শ্রী প্রকল্প যা গোটা পশ্চিমবঙ্গবাসী দের কাছে অত্যন্ত সুখবর এবং ব্যাপক জনপ্রিয়তা সৃষ্টি করেছে আগামী দিনগুলিতে এই দুইটি ভাগে ভাগ করা হয়েছে প্রথমত প্রি মাধ্যমিক এবং দ্বিতীয় হচ্ছে পোস্ট মাধ্যমিক ।

পোস্ট মাধ্যমিক পর্যায়ে উচ্চ মাধ্যমিক স্তরের একাদশ কিংবা দ্বাদশ, যে কোনো শ্রেণিতে পড়াশোনা করলে আবেদন করতে পারবে ছাত্রছাত্রীরা এবং তাদের জন্য এককালীন পড়াশোনা বাবদ টাকা দেওয়া হবে ও উচ্চ শিক্ষার ক্ষেত্রে কলেজ কিংবা ইউনিভার্সিটিতে যে কোনো শিক্ষা বর্ষে পড়াশোনা করলে আবেদন করতে পারবে। এই পর্যায়ে ৩১ জানুয়ারি পর্যন্ত আবেদন করা যাবে

অপরদিকে পঞ্চম শ্রেণি থেকে মাধ্যমিক স্তর পর্যন্ত যে কোনো শ্রেণিতে পড়াশোনা করলে তাদের জন্যও এককালীন শিক্ষা বাবদ অর্থের স্কলারশিপ দেওয়া হবে। এই পর্যায়ে ফ্রেশ কিংবা রিনুয়াল যে কোনো ক্ষেত্রে আবেদন করতে হলে আবেদনের তারিখ ২ জানুয়ারি থেকে ১০ জানুয়ারি পর্যন্ত এবং একই মাসে ফের ২০ জানুয়ারি ৩০ পর্যন্ত রাখা হয়েছে।https://www.wbmdfc.org/এই লিংকে গিয়ে আপনার আবেদন করতে পারেন ।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button