দারুন সুখবর! প্রায় ১,০০০ টি শূন্যপদে কর্মী নিয়োগ করতে চলেছে পশ্চিমবঙ্গ পুলিশ! জেনে নিন আবেদনের পদ্ধতি।

নিজস্ব প্রতিবেদন :- পুনরায় পশ্চিমবঙ্গের চাকরি প্রার্থীদের জন্য আবার সুখবর এল। আমরা জানি যে যে হারে প্রতিনিয়ত বেড়েই চলেছে বেকারত্বের সংখ্যা তাতে আগামী দিনে এই সংখ্যা কোথায় পৌঁছাবে তা আমাদের সকলের অজানা। এমতাবস্থায় দাঁড়িয়ে বড়সড় নিয়োগ যদি না করা হয় তাহলে কিন্তু একাধিক সমস্যার সম্মুখীন হতে হবে পশ্চিমবঙ্গবাসী দের।

তবে সম্প্রতি পশ্চিমবঙ্গের পুলিশ রিক্রুটমেন্ট বোর্ড এর তরফ থেকে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে যেখানে আগামী কয়েকদিনের মধ্যে আরও 1000 টি শূন্যস্থান পদে নিয়োগ করা হবে বলে জানা যাচ্ছে। গোটা পশ্চিমবঙ্গ জুড়ে বেশকিছু থানা বাড়ানোর কথা চিন্তা ভাবনা করছে সরকার। মন্ত্রিসভায় এই নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে।

কিন্তু এখনও পর্যন্ত সরকারের তরফ থেকে নির্দিষ্টভাবে কিছু জানা যায়নি। তবে সূত্র মারফত এমনটা জানা যাচ্ছে যে ব্যারাকপুর থানার আন্ডারে যে সমস্ত ফাঁড়ি রয়েছে সেগুলি থানায় পরিণত করার চিন্তা-ভাবনা করা হচ্ছে। পাশাপাশি আরও একাধিক ফাঁড়ি কে থানা তে পরিণত করার চিন্তা ভাবনা করছে ইতিমধ্যে রাজ্য সরকার স্থায়ী অস্থায়ী এবং স্থায়ী মিলিতভাবে কমপক্ষে হাজারটি শূন্যস্থান সৃষ্টি হবে সেখানে।

আগামী দিনে সেই সমস্ত শূন্য স্থানে নিয়োগ করতে চলেছে পশ্চিমবঙ্গ পুলিশ রিক্রুটমেন্ট বোর্ড। বছরের শুরুতেই পশ্চিমবঙ্গ পুলিশ ৯,৭২০ পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল। কনস্টেবল, সাব-ইন্সপেক্টর-সহ একাধিক পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল পশ্চিমবঙ্গ পুলিশের রিক্রুটমেন্ট বোর্ড।

পরবর্তীকালে পশ্চিমবঙ্গ বিপর্যয় মোকাবিলা দফতরের সিভিল ডিফেন্স অর্গানাইজেশনের আওতায় অগ্রগামী এবং অগ্রগামী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল।তবে এই ঘটনা সম্পর্কে আরো বিস্তারিত জানতে অতি অবশ্য তাদের অফিশিয়াল ওয়েবসাইটে নজর রাখার জন্য বলা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button