বড় সুখবর! ভারতীয় পোস্ট অফিসের প্রচুর শূন্যপদে হাজার হাজার কর্মী নিয়োগ! জেনে নিন আবেদন করার পদ্ধতি!

নিজস্ব প্রতিবেদন :- করোনা পরিস্থিতি আবার স্বাভাবিক অবস্থায় ফিরে আসা মাত্রই ব্যাপক পরিমাণে নিয়োগ শুরু হয়েছে গোটা রাজ্য জুড়ে। বেকারত্বের সংখ্যা প্রতিনিয়ত বেড়েই চলেছে এবং সে বেকারত্বের সংখ্যা তে লাগাম লাগাবার জন্য এই ধরনের নিয়োগ প্রক্রিয়া গু-লি একাধিকবার জারি করা হচ্ছে। কখনো পুলিশ কখনও কখনও এসএসসি আবার কখনো পোস্ট অফিসের বিভিন্ন পদের জন্য নিয়োগ এর বিজ্ঞপ্তি জারি করা হচ্ছে। সম্প্রতি পুনরায় পোস্ট অফিসে নিয়োগ এর জন্য একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

পদের নাম:- পোস্টাল অ্যাসিস্ট্যান্ট,
বাছাই সহকারী,
পোস্টম্যান,
মেল গার্ড,
মাল্টি টাস্কিং স্টাফ

শূন্যস্থান পদের সংখ্যা :- পোস্টাল অ্যাসিস্ট্যান্ট : ১৬ টি।
বাছাই সহকারী : ১৩ টি।
পোস্টম্যান: ২৮ টি।
মেল গার্ড : ১ টি।
মাল্টি টাস্কিং স্টাফ : ৩৭ টি

শিক্ষাগত যোগ্যতা :- যোগ্যতা:পোস্টাল অ্যাসিস্ট্যান্ট , বাছাই সহকারী পদ দুটিতে আবেদন করতে হলে আপনাকে উচ্চ মাধ্যমিক পাশ করতে হবে । আবার পোস্টম্যান, মেল গার্ড এবং মাল্টি টাস্কিং স্টাফ পদগুলির জন্য প্রয়োজন মাধ্যমিক পাশ। সাথে স্থানীয় ভাষায় জ্ঞান থাকতে হবে।

বয়স :- মাল্টিটাস্কিং স্টাফ এর জন্য আপনার বয়স হতে হবে ১৮ থেকে২৫ বছরের মধ্যে। আর অন্যান্য পদের জন্য বয়স হতে হবে ১৮ থেকে ২৭ বছর।

আবেদন পদ্ধতি :- আবেদন করতে হবে অফলাইনে। এর জন্য নির্দিষ্ট ঠিকানায় আপনাকে আবেদন পত্র জমা দিতে হবে এবং তারপর পদগুলোতে আবেদন করতে পারবেন। এক্ষেত্রে আপনাকে স্পিড পোস্ট করতে হবে

আবেদনের ঠিকানা:- সহকারী পরিচালক (নিয়োগ), অফিস অফ চিফ পোস্টমাস্টার জেনারেল, কেরালা সার্কেল, তিরুবনন্তপুরম – ৬৯৫০৩৩

আবেদনের শেষ তারিখ:- আবেদন পত্র জমা দেওয়ার শেষ তারিখ রয়েছে ৩ ডিসেম্বর ২০২১

Leave a Reply

Your email address will not be published.

Back to top button