দারুন সুখবর! সম্পূর্ণ বিনামূল্যে কোর্স করিয়ে চাকরি দেবে এই 3টি সংস্থা! রইল ভিডিওসহ বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :-আমাদের মধ্যে এমন অনেকেই আছেন যারা উচ্চ শিক্ষায় শিক্ষিত হতে চান বা নতুন কিছু ধরনের স্কিল ডেভলপমেন্ট করতে চাই। কিন্তু টাকা পয়সার অভাব এর জন্য করা হয়ে ওঠে না আজকের এই প্রতিবেদনের মাধ্যমে আপনাদেরকে তিনটি এমন ওয়েবসাইটে কথা বলব যেখানে আপনারা ফ্রিতে ট্রেনিং পাবেন।

তার পাশাপাশি ট্রেনিং হয়ে যাওয়ার পর সার্টিফিকেট পাবেন এবং 100% চাকরি পাওয়ার একটা সুযোগ পাবেন সেই ইনস্টিটিউশন থেকে জেনে নিন সেগুলো কি কি ।

আইসিআইসিআই ইনস্টিটিউশন:- আইসিআইসিআই ব্যাঙ্ক দ্বারা পরিচালিত হয় মূলত গোটা ভারতবর্ষ জুড়ে 28 টি একাডেমিক শাখা রয়েছে তার পাশাপাশি বিভিন্ন কোর্স করার সুযোগ পাচ্ছে তোমরা একদম সম্পূর্ণ বিনামূল্যে ।খাবার পোশাক এবং সার্টিফিকেট ।কোর্স করা 6 মাসের মধ্যে চাকরির সুযোগ সেই সংস্থা র তরফ থেকে ।এদের অফিশিয়াল ওয়েবসাইট টি হল icici.foundation.org

দ্বিতীয় ওয়েবসাইটটি হচ্ছে rudset । রুরাল ডেভলপমেন্ট self-employed জন্য এই ওয়েবসাইটটি তৈরি করা হয়েছে । এই ওয়েবসাইটটি পরিচালনা করে কানাডা এবং সিন্ডিকেট ব্যাংক মিলিতভাবে । গোটা ভারতবর্ষে 28 টির বেশি শাখা রয়েছে এদের ।এদের অফিশিয়াল ওয়েবসাইট টি হলো rudset.org সেখানে গেলেই আপনারা যাবতীয় তথ্য জানতে পারবেন ।

Msme tool room:- গুগল ক্রোম ব্রাউজারে গেলে এমএসএমই টুল রুম সার্চ করলেই পেয়ে যাবে ওটা দেশজুড়ে মোট 15 টি শাখা রয়েছে তার মধ্যে একটি শাখা হচ্ছে কোলকাতাতে এখানে টেকনিক্যাল এবং নন টেকনিক্যাল বিষয়ের উপর স্কিল ডেভলপমেন্ট করা হয় তথ্য জানাচ্ছে যে ইসরো তে যে সমস্ত জিনিসপত্র তৈরি হয় সেগুলি তৈরি করা দায়িত্বভার রয়েছে এই সংস্থার উপর ।এখানে আপনি সম্পূর্ণ বিনামূল্যে বেশ কিছু টেকনিক্যাল এবং নন টেকনিক্যাল কোর্স করতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button