দারুন সুখবর! সরকারের এক ঘোষণায় এক ধাক্কায় 25 টাকা কমলো পেট্রোলের দাম! জেনে নিন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :-আচ্ছা যদি কোনো এক ভোরবেলাতে সকালবেলা ঘুম থেকে উঠে যেতে আপনি এমন টা শোনেন যে পেট্রোলের দাম 25 টাকা কমে গেছে তাহলে নিশ্চয়ই আপনি আনন্দে লাফাতে শুরু করবেন ।কারণ যেখানে প্রতিনিয়ত বেড়েই চলেছে পেট্রোলের দাম তাদের রীতিমতো গাড়ি নিয়ে ঘোরাফেরা করা বা চলাচল করার কষ্টকর হয়ে উঠেছে সাধারণ মধ্যবিত্ত পরিবারের মানুষের পক্ষে ।

এই অবস্থায় দাঁড়িয়ে সরকারের তরফ থেকে একটি নতুন সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে । যেখানে জানানো হয়েছে যে নতুন বছরের শুরুতে প্রায় 25 টাকা প্রতি লিটার পেট্রোলের দাম ।শুধুমাত্র পেট্রোল তার পাশাপাশি বেড়েছিল ভোজ্যতেলের দাম কিন্তু সরকার এর আগে সিদ্ধান্ত গ্রহণ করেছে যে ভোজ্যতেলের দাম 10 থেকে 15 শতাংশ কমানো হবে ।

এই তালিকায় রয়েছে যেমন রুচি সয়া বিন ইমামি, আদানি সংস্থা ঠিক তেমনি আরো অনেকগুলি ছোটখাটো সংস্থা ।এই অবস্থায় দাঁড়িয়ে পেট্রোলের দাম কমানোর সিদ্ধান্ত গ্রহণ করলে ঝাড়খন্ড সরকার । সম্প্রতি ঝারখন সরকার তরফ থেকে একটি বিজ্ঞপ্তি জারি করা যে যেখানে জানানো হয়েছে নতুন বছরের শুরুতে ঝাড়খন্ডে বাসিন্দারা প্রতি লিটার 25 টাকা কম দামে পাবে পেট্রোল ।

সম্প্রতি ঝাড়খন্ড সরকারের তরফ থেকে জানানো হয়েছে যে দেশে যেখানে প্রতিনিয়ত পেট্রোলের দাম সেঞ্চুরি বের করে দিয়েছে । সেই মতো রাস্তায় দাঁড়িয়ে ঝাড়খন্ডে মোট দামের তুলনায় 25 টাকা করে কম দামে প্রতি লিটার পাওয়া যাবে পেট্রোল ।

তবে শুধু মাত্র দুই চাকা ব্যবহারকারী মানুষদের জন্য এই নিয়ম জারি করা হয়েছে যদি সেই সমস্ত মানুষরা একসাথে 10 লিটার পেট্রোল কেনেন তাহলে প্রতি লিটার পিছু 25 টাকা করে কম দাম পাবে পেট্রোল । সাধারণ মানুষের পকেটে স্বস্তি দিতে এই ধরনের সিদ্ধান্ত গ্রহণ করেছে ঝাড়খন্ড সরকার। আগামী 26 শে জানুয়ারি থেকে কার্যকর হবে বলে জানা যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button