দারুন সুখবর! 2 মাসের মধ্যে রেকর্ড কোমল সোনার দাম! কত হল 10 গ্রাম সোনার দাম? জানুন বিস্তারিত।

দারুন সুখবর! 2 মাসের মধ্যে রেকর্ড কোমল সোনার দাম! কত হল 10 গ্রাম সোনার দাম? জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :-পুনরায় আরো একবার কমলো সোনার দাম। মূলত সোনার দাম বিশ্ব বাজারের উপর নির্ভর করে অর্থাৎ বিশ্ববাজারে প্রতি আউন্স সোনার দাম যত ডলার থাকে ভারতীয় বাজারে সোনার দাম তার উপর নির্ভর করে বর্তমানে বিশ্ব বাজারে । এক আউন্স সোনার দাম 1780 থেকে 1810 ডলারের মধ্যে ঘোরাফেরা করছে । এবং যদি কোনো কারণে এর বৃদ্ধি ঘটে তাহলে ভারতীয় বাজারে কিন্তু সোনার দাম বৃদ্ধি হবে এমনটা মনে করছেন বিশেষজ্ঞরা । তবে আপাতত কিছুটা হলেও কমতে দেখা গেল সোনার দাম ।

আগস্ট মাসে 2020 সোনার দাম ছিল 58 হাজার এর কাছাকাছি রেকর্ড দামের তুলনায় প্রায় নয় হাজার টাকা কমে গেল সোনার দাম । যার ফলে খুশির আমেজে সাধারণ মধ্যবিত্ত পরিবারের মানুষের মধ্যে বিয়ে বাড়ি হোক বা যেকোনো ধরনের অনুষ্ঠান সোনার ব্যবহার সাধারণত লেগেই থাকে। তার পাশাপাশি মেয়েদের প্রতি আলাদা একটা দুর্বলতা থাকে এ কথা আমরা প্রত্যেকে জানি ।তাই সোনার দাম নিম্নগামী হওয়ার কারণে খুশির আমেজে অনেকের মধ্যে ।

সোমবার দিন এম এক্স সূচক এর সোনার দাম . 16 শতাংশ কমেছে এবং বর্তমান বাজার দর হয়েছে 47750 টাকা অপরদিকে রুপোর দাম সূচকে .৩০ শতাংশ কমে বর্তমানে দাম হয়েছে 60 420 টাকা ।তবে স্বর্ণ ব্যবসায়ীদের একাংশের মত হচ্ছে যে সোনার দাম 45500 টাকা তে বেশি সাফল্য পাচ্ছে । অন্যান্য যে সমস্ত গানগুলো দিন পর্যন্ত ছিল সেখানে সোনার দাম বাধাপ্রাপ্ত হচ্ছিল তবে এই দাম কত দিন ধরে তা নিশ্চিতভাবে বলতে পারেননি অনেকেই।


Leave a Reply

Your email address will not be published.