দুর্দান্ত সুখবর! এক লাফে অনেক কমে গেল পেট্রোল-ডিজেলের দাম! জানুন আপনার এলাকায় কত টাকায় পাবেন পেট্রোল!

নিজস্ব প্রতিবেদন :- পেট্রোল এবং ডিজেলের দাম যেভাবে বেড়ে চলেছে তাতে প্রতিনিয়ত একের পর এক অ-ভিযোগ আছে কেন্দ্রীয় সরকারের বি-রুদ্ধে। পাশাপাশি রাজ্য সরকারের বিরুদ্ধে তোপ দেগেছে বহু মানুষ কারণ যে মূল্যে অপরিশোধিত তেল কেনা হয় তারপর প্রায় অর্ধেকের বেশি মূল্য দিয়ে চাপানো হয় তার উপর কর বা ট্যাক্স।

যার ফলে সেই তেল যখন আমাদের কাছে এসে পৌঁছায় তখন তার দাম প্রায় সেঞ্চুরি পার করে যায়। এমতাবস্থায় কেন্দ্র সরকার এবং রাজ্য সরকারের এমনটা দাবি করেছিল অনেকেই। প্রতিনিয়ত মানুষের ক্ষোভ সামনের সারিতে আসার জন্য কেন্দ্রীয় সরকার রীতিমতো বাধ্য হয়েছে পেট্রোল এবং ডিজেলের দাম কমাতে।

ইতিমধ্যে পেট্রোলের দাম প্রতি লিটার 5 টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার 10 টাকা হিসেবে কমানো হয়েছে ।কিন্তু তাতেও অসস্তি কমেনি আপামর দেশবাসীর ।অনেকেই এমনটা বক্তব্য রেখেছেন যে অত্যধিক হারে পেট্রোল এবং ডিজেলের দাম বাড়িয়ে দেওয়ার পর সামান্য মাত্রা কমিয়ে কেন্দ্রীয় সরকার কোনো রকম কোনো উপকার করতে পারেনি জনসাধারণের।

এদিন ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন লিমিটেড এর অফিশিয়াল ওয়েবসাইট অনুযায়ী বৃহস্পতিবার পেট্রোল এবং ডিজেলের ধার্য মূল্য ছিল যথাক্রমে 103.97 টাকা প্রতি লিটার ও 86.67 টাকা প্রতি লিটার। দেশের বিভিন্ন রাজ্যের রাজধানীতে এদিন পেট্রোলের দাম এক নজরে দেখে নেওয়া যাক। দেশের অর্থনৈতিক রাজধানী মুম্বাইয়ে এদিন পেট্রোল এবং ডিজেলের লিটার প্রতি মূল্য ছিল যথাক্রমে 109.98 টাকা ও 89.79 টাকা।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button