দারুন সুখবর! এখন মাত্র একটি মিসড কল দিলেই বাড়িতে চলে আসবে LPG কানেকশন! জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:রান্নার গ্যাসের নতুন কানেকশন নেওয়ার জন্য বেশ অসুবিধার সম্মুখীন হতে হয় গ্রাহকদের। কিন্তু এবার থেকে এই সমস্যা একেবারেই নিরসন হতে চলেছে।সহজ কয়েকটি উপায় অবলম্বন করলেই খুব সহজেই গ্রাহক নিজের বাড়িতে রান্নার গ্যাসের কানেকশন পেয়ে যাবেন।

এর জন্য শুধুমাত্র আপনাকে একটি নম্বরে মিসড কল দিতে হবে।অর্থাৎ এবার থেকে একটি মিসড কলের মাধ্যমেই গ্রাহক নিজের বাড়িতে গ্যাস কানেকশন নিতে পারবেন। নিশ্চয়ই প্রতিবেদনটি এতদূর পর্যন্ত পড়ার পর অবাক হয়েছেন আপনিও।

তাহলে আসুন আর দেরি না করে আমাদের এই প্রতিবেদনটি শুরু করা যাক।প্রসঙ্গত IOC মিসড কলে সিলিন্ডার কানেকশন দিচ্ছে ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন লিমিটেড। সম্প্রতি গত বছরের আগস্ট মাসেই জানা গিয়েছিল এই কোম্পানিতে একটিমাত্র কলের মাধ্যমে গ্যাসের কানেকশন নিতে পারবেন গ্রাহকরা।

এই ক্ষেত্রে গ্রাহকদের কোম্পানির দ্বারা জারি করা 84544955555 এই নম্বরে একটি মিসকল দিতে হবে।এরপর কোম্পানি নিজেই ওই ব্যক্তির সঙ্গে যোগাযোগ করবে এবং আধার এবং ঠিকানার মাধ্যমে নতুন রান্নার গ্যাসের কানেকশন গ্রাহককে প্রদান করবে।

খুব সহজেই যে কোন মানুষ এই সুবিধা নিতে পারবেন। এর জন্য একটি নিবন্ধিত মোবাইল নম্বর এবং আধার কার্ডের অবশ্যই প্রয়োজন হবে। ব্যাপারটি একেবারেই সময় সাপেক্ষ নয়।

পাশাপাশি যদি আপনার পরিবারে ইতিমধ্যেই একটি গ্যাস কানেকশন থেকে থাকে সেক্ষেত্রে এই ঠিকানা প্রমাণ হিসেবে কাজ করবে। আগে থেকে থাকা ওই কানেকশন এর উপর ভিত্তি করেই দ্বিতীয় কানেকশন পেতে বিশেষ কোন অসুবিধা হবে না।

এর জন্য শুধুমাত্র গ্রাহক এর আধার কার্ড এবং কানেকশনের নথি গুলির একটি অনুলিপি সংস্থাকে দিতে হবে। ঠিকানা যাচাই করা হয়ে গেলে এই ব্যাক্তি গ্যাসের কানেকশন পেয়ে যাবেন। প্রসঙ্গত কানেকশন নেওয়ার পাশাপাশি এই নম্বরের মাধ্যমে গ্যাস রিফিলও করতে পারবেন গ্রাহকরা।

রিফিল করার জন্যেও উপরিউক্ত নাম্বারটিতে একটি মিস কল দিতে পারেন।এছাড়াও আপনারা ইন্ডিয়ান অয়েল এর নিজস্ব অ্যাপ্লিকেশন বা ওয়েবসাইটের মাধ্যমে বুকিং করতে পারেন।গ্রাহকদের সুবিধার্থে হোয়াটস্যাপ ম্যাসেজের মাধ্যমেও সিলিন্ডার রিফিল করানোর পদ্ধতি চালু হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button