দারুন সুখবর! ১৪৬ টির বেশি লোকাল ট্রেন চলবে এই রুটে! জানিয়ে দিলো রেল মন্ত্রক!

নিজস্ব প্রতিবেদন :- বিগত কয়েকদিন ধরে সাধারণ নিত্যযাত্রীদের মনে একটাই প্রশ্ন ছিল কবে থেকে চলবে লোকাল ট্রেন। বড় জমায়েত এড়ানোর জন্য সমস্ত গণ পরিষেবা কে বন্ধ করে দিয়েছিল পশ্চিমবঙ্গ রাজ্য সরকার। সেই তালিকায় ছিল লোকাল ট্রেনের নাম। কিন্তু লোকাল ট্রেনের উপরে যে সমস্ত মানুষের পরিবার এর ভবিষ্যত নির্ভর করছিল তাদের পরিবারে হঠাৎ করে নেমে আসে অন্ধকার।এরকমভাবে কেটে যায় ছয়টা মাস।

কিন্তু লোকাল ট্রেন চালানো নিয়ে কোনো রকম কোনো সিদ্ধান্ত গ্রহণ করতে পারেনি রাজ্য সরকার ।অবশেষে প্রচুর মানুষের চাহিদা এবং ক্ষোভের কারণে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় গত 31 অক্টোবর থেকে রাজ্যের বুকে 50% যাত্রী নিয়ে লোকাল ট্রেন চালানোর সিদ্ধান্ত ঘোষণা করেন। ফলে খুশির জোয়ারে ভেসেছিল সেই সমস্ত মানুষেরা। লোকাল ট্রেন চালু হবে সাথে সাথে দেখা গেছে এক আলাদা চিত্র। 50% যাত্রী তো দূরের কথা বরং বিপুল পরিমানের ভিড় পরিলক্ষিত হচ্ছিল লোকাল ট্রেন গু-লিতে।

তাই এই ভিড় কমাতে আরো অধিক সংখ্যক লোকাল ট্রেন চালানোর সিদ্ধান্ত গ্রহণ করেছে দক্ষিণ পূর্ব রেল। দক্ষিণ-পূর্ব রেলের তরফ থেকে বৃহস্পতিবার একটি বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে, করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে ধাপে ধাপে ট্রেনের সংখ্যা বাড়ানো হচ্ছে। ৩১ অক্টোবর ৪৮টি লোকাল ট্রেন নিয়ে পুনরায় পথ চলা শুরু হয়। পরে ৮ নভেম্বর এই ট্রেনের সংখ্যা বেড়ে দাঁড়ায় ১০৪। আগামী ১৫ নভেম্বর থেকে এই সংখ্যাটা বেড়ে দাঁড়াচ্ছে ১৪৬। ১৫ নভেম্বর থেকে আপ ও ডাউন লাইনে যথাক্রমে ৭২ ও ৭৪টি লোকাল ট্রেন চলবে।

একনজরে শিব বিজ্ঞপ্তিতে প্রকাশিত তথ্য অনুযায়ী দেখে নিন যে কোথায় কতগুলি ট্রেন বাড়ানো হলো
১) হাওড়া – মেদিনীপুর আপ ও ডাউনে লাইনে যথাক্রমে ১৫ ও ১৪ টি লোকাল ট্রেন
২) হাওড়া – পাঁশকুড়া আপ ও ডাউন লাইনে ১৯ ও ২০ টক লোকাল ট্রেন
৩)সাঁতরাগাছি আপ ও ডাউনে ২ ও ২ টি ট্রেন
৪)হাওড়া আমতা আপ ও ডাউন লাইনে ৭ ও ২০ টি ট্রেন
৫) হাওড়া- হলদিয়ায় আপ ও ডাউন লাইনে ৩ ও ৪টি ট্রেন চলবে।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button