স্বনির্ভর গোষ্ঠীর সঙ্গে যুক্ত থাকলেই দারুন সুখবর! খুব তাড়াতাড়ি কেন্দ্র সরকারের থেকে পাবেন টাকা! জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:-রাজ্যের মুখ্যমন্ত্রী মাননীয় মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের মহিলাদেরকে সামনের সারিতে তুলে আনার জন্য লক্ষী ভান্ডার প্রকল্প চালু করেছেন ।একুশে বিধানসভা ভোটের আগে তিনি সকলকে প্রতিশ্রুতি দিয়েছিলেন যে তৃতীয়বারের জন্য যদি ক্ষমতায় আসেন তাহলে লক্ষী ভান্ডার প্রকল্প চালু করবেন রাজ্যজুড়ে ।অবশ্যই তিনি তার কথা রেখেছেন ।

কিন্তু এবার শুধুমাত্র রাজ্য নয় গোটা দেশের মহিলাদের কে সামনে তুলে আনার প্রকাশ করা হচ্ছে সরকারের তরফ থেকেকিছুদিন আগে উত্তরপ্রদেশের প্রয়াগরাজ এর একটি সরকারি অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং সেখানে তিনি এক হাজার কোটি টাকা বিনিয়োগ করেছেন ।তার কারণ হচ্ছে স্বনির্ভর গোষ্ঠী ।

একদমই ঠিক শুনেছেন দেশের মহিলাদেরকে সামনের সারিতে তুলে আনার জন্য বিভিন্ন স্বনির্ভর গোষ্ঠী গুলিকে সরকারি সাহায্য প্রদান করেছেন নরেন্দ্র মোদি ।ঠিক যেমন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় 500 টাকা এবং হাজার টাকা করে প্রতিটি মহিলাকে সরকারি অনুদান দিচ্ছে প্রতি মাসে ঠিক তেমনই স্বনির্ভর গোষ্ঠীর সাথে যুক্ত থাকা মহিলাদের একাউন্টে টাকা পাঠানোর ব্যবস্থা করছে কেন্দ্রীয় সরকার

প্রধানমন্ত্রীর দফতরের পক্ষ থেকে প্রকাশিত একটি বিবৃতিতে বলা হয়েছে দীনদয়াল অন্তোদ্যয় যোজনা-জাতীয় গ্রামীণ জীবনযাত্রা মিশনের অধীনে মোট 80 হাজার স্বনির্ভর গোষ্ঠীর অ্যাকাউন্টে 1.10 লক্ষ টাকা করে পাঠিয়েছেন প্রধানমন্ত্রী।

এছাড়া 60000 স্বনির্ভর গোষ্ঠীকে 15000 টাকা করে পাঠিয়েছেন তিনি। এছাড়াও গতকাল নির্বাচনী রাজ্য উত্তরপ্রদেশে একগুচ্ছ প্রকল্পের টাকা ট্রান্সফার করা হয়েছে। প্রধানমন্ত্রী ঘোষণা করেছেন উত্তরপ্রদেশের ৬০০ টি ব্লকের অঙ্গন‌ওয়াড়ি কেন্দ্র গুলোতে কমিউনিটি কিচেনের ইউনিট গড়ে তোলা হতে চলেছে।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button