দারুন সুখবর! এবার থেকে বিনা টিকিটে করা যাবে ট্রেনে ভ্রমণ! নতুন ঘোষণা রেলের! জানুন বিস্তারিত!

নিজস্ব প্রতিবেদন:-বেশ কিছুদিন ধরেই সোশ্যাল মিডিয়াতে একটি খবর ঘুরে বেড়াচ্ছেন এবং সেই খবর অনুযায়ী এমনটা জানানো হচ্ছে যে এই পরিস্থিতিতে ভারতীয় রেল সাধারণ মানুষের কথা চিন্তা ভাবনা করে বিশেষ সুযোগ-সুবিধা প্রদান করেছে ।এবার থেকে আপনার কাছে সংরক্ষণ বা রিজার্ভেশন টিকিট না থাকলেও আপনি যেখানে ইচ্ছা সেখানে যাতায়াত করতে পারবেন ।

শুধুমাত্র প্লাটফর্ম টিকিট কেটে আপনাকে টিটি এর কাছে যেতে হবে । টিকিট চেকার আপনাকে নির্দিষ্ট গন্তব্যের জন্য সংরক্ষিত বা কনফার্ম টিকিট করে দেবে ।এমনই ঘটনা ঘুরে বেড়াচ্ছে সোশ্যাল মিডিয়াতে। কিন্তু কি জানাচ্ছে এই ঘটনা সম্পর্কে রেল জেনে নিন এক নজরে।

রেলের তরফ থেকে এমনটা জানানো হয়েছে যে ঘটনাটি সম্পূর্ণ ভুল । কিছু অসাধু মানুষ ইচ্ছাকৃতভাবে মানুষের মধ্যে বিভ্রান্তি ছড়ানোর জন্য এই ধরনের খবর সোশ্যাল মিডিয়াতে শেয়ার করেছেন । জানানো হয়েছে যে পূর্বের নিয়ম বলবৎ রয়েছে। মোটা অংকের টাকা জরিমানা দিতে হবে যদি কেউ কনফার্ম টিকিট না পেয়ে ট্রেনে যাত্রা করে।

এ বিষয়ে উত্তর রেলওয়ে সিপিআরও দীপক কুমার বলেছেন, “প্লাটফর্ম টিকিট নিয়েছে বিভ্রান্তিমূলক খবরটি ছড়িয়ে পড়েছে তার রেল কখনোই ঘোষণা করেনি। বিনা টিকিটে যাত্রা করার ক্ষেত্রে পুরানো যে নিয়ম ছিল সেটাই লাগু করা হবে।দেখে নিন এক নজরে কি ছিল আগের নিয়ম যদি কারো কাছে কনফার্ম টিকিট না থাকতো তাহলে তাকে প্লাটফর্ম টিকিট নিয়ে গার্ডের সাথে যোগাযোগ করতে হতো।

গার্ড তাকে টিটির কাছে পাঠিয়ে দিতেন। তিনি প্রথমে দেখে নিতেন যে ওই যাত্রীর গন্তব্য স্থল কোথায় এবং সেই জায়গায় কোন সিট খালি রয়েছে কিনা সেই বিষয়টিও তিনি দেখে নিতেন । আগামী স্টেশন থেকে কোন সিট খালি থাকলে সেটা ওই যাত্রীকে দিয়ে দেওয়া হতো। কিন্তু খালি সিট না থাকলে আগামী স্টেশনে যাত্রীকে নামিয়ে দেওয়া হতো।

এখনো পর্যন্ত এই নিয়ম বলবৎ রয়েছে। রেল কখনোই প্ল্যাটফর্মের টিকিট নিয়ে এই বিভ্রান্তিকর ঘোষণা করেনি।কাজেই সোশ্যাল মিডিয়া এই সমস্ত বিভ্রান্তিমূলক খবর শুনে নিশ্চিন্তভাবে যাত্রা করবেন না সম্পূর্ণ যাচাই করুন আগে।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button