ভ্রমণপিপাসুদের জন্য দারুন সুখবর! হাওড়া ছাড়াও এখন এই এই স্টেশন থেকে ছাড়বে পুরী যাওয়ার ট্রেন! রইল তালিকা সহ বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:-আমাদের মধ্যে অনেকেই আছেন যারা দক্ষিণ ভারতে ভ্রমণ করার ইচ্ছে প্রকাশ করে থাকেন। ভ্রমণপিপাসু বাঙালিকে কোন রকম ভাবে বাড়ির মধ্যে আটকে রাখা সম্ভব নয় তা হয়তো ইতিমধ্যে জেনে গেছেন আপনারা সকলে। দীর্ঘ দুই বছর ধরে ঘর বন্দী থাকার ফলে একঘেয়েমি জীবন হয়ে উঠেছিল আমাদের।

কিন্তু পরিস্থিতি স্বাভাবিক হতে হতে ভ্রমণের উদ্দেশ্যে বেরিয়ে পড়েছি মধ্যে কয়েক লক্ষ মানুষ। তবুও বাড়তি সুযোগ-সুবিধা করে দিচ্ছে ভারতীয় রেল আপনার জন্য।অনেকেই পুরী যেতে পছন্দ করেন । কিন্তু যেহেতু পুরি যাবার জন্য তাদেরকে হাওড়া থেকে ট্রেন ধরতে হয় তাই এই বাড়তি ঝামেলা নিতে চাই না অনেকেই । যার ফলে পরিকল্পনা বাতিল করতে হয় তাদেরকে ।

সেই সমস্ত যাত্রীদের কথা মাথায় রেখে এবার হাওড়া থেকে নয় বরং বর্ধমান থেকে ছাড়া হবে পুরীর ট্রেন ।একদম ঠিক শুনেছেন ইতিমধ্যে ডিসেম্বর মাসের 12 তারিখ থেকে এই চলতে শুরু করে দিয়েছে ।রেলের নেওয়া সিদ্ধান্ত অনুযায়ী এই ট্রেন ছাড়বে নিউ তিনসুকিয়া থেকে। এই ট্রেনটি গিয়ে থামবে পুরী পর্যন্ত। আবার পুরী থেকে নির্দিষ্ট দিনে এই ট্রেনটি ছেড়ে নিউ তিনসুকিয়ার দিকেই রওনা দেবে।

নিউ তিনসুকিয়া থেকে এই ট্রেনের উদ্বোধন হয়েছে। আপাত ভাবে জানান হয়েছে নিউ তিনসুকিয়া থেকে এই ট্রেনটি চলবে ৩০ শে জানুয়ারি পর্যন্ত। অপরদিকে এই ট্রেনটি পুরী থেকে ছেড়েছে গত কাল অর্থাৎ ১৫ তারিখে। যা চলবে ২০২২ সালের ফেব্রুয়ারি মাসের ২ তারিখ পর্যন্ত।রেলের পক্ষ থেকে ভ্রমনের মরশুমে চালু করা এই ট্রেন টি যাবে বর্ধমান বা ডানকুনির ওপর দিয়ে।

যার ফলে স্বাভাবিক ভাবেই দক্ষিনবঙ্গ বাসীর বেশ কিছুটা সুবিধা হবে সেকথা বলাই যায়। তবে উত্তরবঙ্গ বাসীরাও এই নয়া ট্রেনের ফলে সুবিধা পেয়ে থাকবেন। এর কারণ নিউ আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, মালদহ টাউনের মতো শহর গুলি থেকেও এই ট্রেনে উঠে পড়তে পারবে সেখানকার মানুষ।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button