দারুন সুখবর ভ্রমণ পিপাসুদের জন্য ! এবার থেকে পশ্চিমবঙ্গ থেকে রাজ্যে সরাসরি চলবে সরকারি! বাস জেনে নিন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :-পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের উদ্যোগে পুনরায় চালু হচ্ছে আসাম বাংলার রুটে বাস চলাচল ।গত আড়াই বছর ধরে আসাম থেকে বাংলা বাংলা থেকে আসাম যাওয়ার যোগাযোগ ব্যবস্থা সম্পূর্ণ রকম ভাবে বন্ধ হয়ে গিয়েছিল। পশ্চিমবঙ্গের উত্তরবঙ্গের আলিপুরদুয়ার কোচবিহার বহু মানুষ বিভিন্ন কাজে প্রতিনিয়ত আসাম যাতায়াত করেন।

কখনো কর্মসূত্রে কখনো আবার চিকিৎসা সংক্রান্ত কোন কাজে। কিন্তু দীর্ঘ আড়াই বছর ধরে বাস চলাচল বন্ধ থাকার জন্য চরম ভোগান্তির শিকার হচ্ছেন সেখানকার মানুষেরা।তবে পশ্চিমবঙ্গ পরিবহন দপ্তরের উদ্যোগে পুনরায় আগের রূপ গুলিকে পুনর্জীবিত করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে এবং আগামী 26 শে ডিসেম্বর থেকে নতুনভাবে বাস চলাচল শুরু করবে বাংলা থেকে আসাম রুটে ।

সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে কোচবিহার থেকে ধুবরি , আলিপুরদুয়ার থেকে বরোবিশা, কোকরাঝাড় এবং বঙ্গাইগাঁও পর্যন্ত একটি রুট রয়েছে । আবার অন্যদিকে জয়গাঁ থেকে অসম পর্যন্ত আরো একটি রুট রয়েছে। ধাপে ধাপে এই সমস্ত রুটে বাস চালানো হবে। এই সমস্ত রুটে পারমিট সংক্রান্ত যে সকল সমস্যা ছিল তার সমস্যার অনেকটাই নিরসন হয়েছে বলে জানা গিয়েছে।

বাংলা থেকে আসাম অথবা আসাম থেকে বাংলা বাস চলাচলের ক্ষেত্রে আর কোন রকম সমস্যা নেই বলেই মনে করা হচ্ছে। এই সকল রুট বর্তমানে কতটা লাভজনক হতে চলেছে সেই দিকে বিশেষ পর্যবেক্ষণ করছে পরিবহন দপ্তর ।দীর্ঘ আড়াই বছর ধরে বন্ধ থাকা এইরূপ পুনরায় চালু হলে উপকৃত হবেন প্রচুর মানুষ এবং এই খবর প্রকাশ সে আসাতে রীতিমতো খুশির আমেজে বলেছে আলিপুরদুয়ার এবং কোচবিহারের মানুষেরা ।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button