চাকরিপ্রার্থীদের জন্য দারুন সুখবর! স্বাস্থ্য দপ্তরে 6000 শূন্য পদে চলছে কর্মী নিয়োগ! জানুন আবেদন করার পদ্ধতি।

নিজস্ব প্রতিবেদন:-বেকার যুবক যুবতীদের জন্য সুখবর নিয়ে এলো ওয়েস্ট বেঙ্গল হেলথ রিক্রুটমেন্ট বোর্ড ।সম্প্রতি তারা একটি বিজ্ঞপ্তি জারি করেছে যে বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়েছেন আগামী দিনের প্রায় 6114 টি শূন্যস্থান পদে নিয়োগ করতে চলেছে ।পশ্চিমবঙ্গের কোন জেলা থেকে পুরুষ এবং মহিলা উভয়ের জন্য আবেদন করতে পারবেন ।আজকের প্রতিবেদনের মাধ্যমে সেই বিজ্ঞপ্তি সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নেবো
পদের নাম:-স্টাফ নার্স গ্রেড- ২শূন্যস্থান পদের সংখ্যা:-৩৯৭৪ টি। এই বিজ্ঞপ্তির অধীনে জিএনএম নার্স নিয়োগ করা হবে। জিএনএম নার্স পুরুষ ও মহিলাদের ক্ষেত্রে আলাদা আলাদা শূন্যপদ রয়েছে।

শিক্ষাগত যোগ্যতা :-আবেদনকারীকে ইন্ডিয়ান নার্সিং কাউন্সিল অনুমোদিত যেকোনো কলেজ থেকে GNM Nursing কোর্স পাশ করে থাকতে হবে। সঙ্গে পশ্চিমবঙ্গ নার্সিং কাউন্সিলে নাম নথিভুক্ত থাকতে হবে। আবেদনকারীকে বাংলা অথবা নেপালি ভাষা বলতে এবং লিখতে জানতে হবে।
পদের নাম:-স্টাফ নার্স গ্রেড- ২। শূন্যস্থান পদের সংখ্যা:- ২১৪০ টি। এই বিজ্ঞপ্তির অধীনে বেসিক বিএসসি এবং পোস্ট বেসিক বিএসসি নার্স নিয়োগ করা হবে। এই বিজ্ঞপ্তির অধীনে কেবল মহিলা প্রার্থীরা আবেদন করতে পারবেন। পুরুষ প্রার্থীরা আবেদনযোগ্য নন।

শিক্ষাগত যোগ্যতা:-যেসব আবেদনকারী Basic B.Sc. নার্স পদে আবেদন করবেন তাদের ক্ষেত্রে Basic B.Sc. Nursing পাস করে থাকতে হবে। যারা Post Basic B.Sc. নার্স পদে আবেদন করবেন তাদের ক্ষেত্রে Post Basic B.Sc. Nursing কোর্স পাশ করে থাকতে হবে। প্রতিটি কোর্স ইন্ডিয়ান নার্সিং কাউন্সিল অনুমোদিত কলেজ থেকে হতে হবে। সঙ্গে আবেদনকারীর নাম পশ্চিমবঙ্গ নার্সিং কাউন্সিল নথিভূক্ত থাকতে হবে। এবং বাংলা অথবা নেপালি ভাষা বলতে এবং লিখতে জানতে হবে।
বয়স:- 20 থেকে 39 বছর

আবেদন পদ্ধতি:- আবেদন করতে হবে সরাসরি অনলাইনে। West Bengal Health Recruitment Board -এর অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে অনলাইনে আবেদন করা যাবে।
আবেদনের শেষ তারিখ:- 18 ই নভেম্বর ।
আবেদন মূল্য:– অনলাইনে আবেদন করার সময় ফি বাবদ ২১০ টাকা জমা দিতে হবে। সরাসরি অনলাইনে আবেদন ফি জমা দিতে পারবেন। SC/ ST/ PWD প্রার্থীদের কোনরূপ আবেদন ফি জমা দিতে হবে না।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button