দারুন সুখবর সরকারি কর্মচারীদের জন্যে! ছট পুজো উপলক্ষে ৯% বৃদ্ধি পাচ্ছে DA! কারা কারা পাবেন এই সুবিধা? জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :- একের পর এক উৎসব লেগেই রয়েছে আমাদের এই গোটা বাংলা জুড়ে ।প্রথমে দুর্গাপুজো তারপরে লক্ষ্মীপূজো কালীপূজোএবং জগদ্ধাত্রী পুজো ।মাঝখানে অবাঙালিদের ছট পুজো। এবার সেই ছট পুজো উপলক্ষে ভারত সঞ্চার নিগম লিমিটেড তাদের কর্মীদের মহার্ঘভাতা ৯% বাড়াতে চলেছে বলে সূত্র মারফত জানা যাচ্ছে। তবে এই মহার্ঘ ভাতা সবাই কিন্তু উপভোগ করতে পারবে না।

নভেম্বর ২০২১ থেকে এই বর্ধিত ভাতা কার্যকর হবে। BSNL তার কর্মীদের বাড়ি ভাড়া ভাতা বৃদ্ধির ব্যাপারেও ভাবনা চিন্তা শুরু করেছে। এর ফলে কর্মীরা ২০২১ এর ছট পুজোর সময়ে ডবল সুবিধা পাবেন। এবার হয়তো আপনার মনে প্রশ্ন আসতে পারে যে এই মহার্ঘ ভাতা সুবিধা কারা কারা পেতে চলেছে? অর্থাৎ যে বৃদ্ধি ঘটবে তার সুবিধা গ্রহণ করতে পারবে কোন কোন কর্মচারীরা?

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে সেটা হল যে ২০০৭ সালের সংশধিত বেতনের হিসেবে যে সব কর্মী বেতন পান শুধুমাত্র তারাই এই মহার্ঘ্য ভাতা বৃদ্ধির সুবিধা পাবেন। এই সিদ্ধান্তের ফলে BSNL-এর নন-এক্সিকিউটিভ কর্মীরাও উপকৃত হবেন। যদিও ১ অক্টোবর ২০২০, জানুয়ারি ২০২১ এবং এপ্রিল ২০২১ এর মহার্ঘ্য ভাতা পাবেন না কর্মীরা কারন এই সময়গুলিতে কেন্দ্রীয় সরকার মহার্ঘ্য ভাতা বন্ধ করে রেখেছিল।

BSNL-এর আগে কেন্দ্রীয় সরকার তাঁর কর্মচারীদের মহার্ঘ্য ভাতা ৩ শতাংশ বাড়িয়ে ৩১ শতাংশ করেছে গত ২১ অক্টোবর। এর ফলে প্রায় ৪৭.১৪ লক্ষ কেন্দ্রীয় সরকারি কর্মচারী এবং ৬৮.৬২ লক্ষ পেনশনভোগী সুবিধা পাবেন। গত মাসে তথ্য ও সম্প্রচার মন্ত্রী অনুরাগ সিং ঠাকুর এই মহার্ঘ্য ভাতা সংক্রান্ত ঘোষণা করেন। ভারত সঞ্চার নিগম লিমিটেডে বর্তমানে মোট ১,৪৯,৫৭৭ জন কর্মী রয়েছেন। ৭৮,৩২৩ জনের বেশি কর্মী সম্প্রতি ভলান্টারি রীটায়ারমেন্ট স্কিমে চাকরি থেকে অবসর গ্রহন করেছেন।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button