বড় সুখবর! রাজ্যে কমতে চলেছে মদের দাম! কবে থেকে কার্যকর হবে নতুন দাম? জানুন বিস্তারিত

নিজস্ব প্রতিবেদন :- রাজ্যের সূরা প্রেমীদের জন্য সুখবর ।কারণ সম্প্রতি এমনটাই জানা যাচ্ছে যে এবার থেকে কমতে চলছে মদের দাম ।পুজোর মরশুমে অনেকটাই বেড়ে যায় মদের বিক্রি। প্রতিবছর এই চিত্র এক থাকে ।কিন্তু যেহেতু গত দুই বছর ধরে করোনা ভাইরাসের প্রকোপ এ দেশের অর্থনৈতিক অবস্থা একেবারে সংকটে তাই সূরা প্রেমীদের পকেটেও কিছুটা হলেও ধরেছে টান।

এ নিয়ে মদের কাউন্টার মালিকরা অসন্তোষ প্রকাশ করেছে একাধিকবার তবে সম্প্রতি এমনটাই জানা যাচ্ছে যে এবার থেকে অনেক কমে যেতে চলেছে মদের দাম। শীতকালে শরীরকে গরম রাখা হোক কিংবা গ্রীষ্মকালে শরীরকে বিয়ার দিয়ে ঠান্ডা রাখা হোক সব ক্ষেত্রে কিন্তু মদের ব্যবহার পরিলক্ষিত হয়। বিশেষ করে যারা সূরা প্রেমী তাদের ক্ষেত্রে কিন্তু এটা অত্যন্ত সুখবর হতে চলেছে।

বেঙ্গল ওয়াইন মার্চেন্টের অন্যতম এক কর্তা জানিয়েছেন, ‘‌সার্কুলার আজ কিংবা কালকের মধ্যেই চলে আসবে। সম্ভবত ১৫ কিংবা ১৬ নভেম্বর থেকে তা কার্যকর হওয়ার কথা।’‌ দুর্গা পুজোর আগেই মদের দাম কমার কথা ছিল কিন্তু দুর্গাপুজো কালীপুজো লক্ষ্মীপুজো এবং দীপাবলি পেরিয়ে যাওয়ার পরও কিন্তু সেই দাম কার্যকর হয়নি তবে ইতিমধ্যে আর কয়েক দিনের মধ্যেই সে দাম কার্যকর হবে বলে জানা গিয়েছে।

জানা গেছে অন্যান্য রাজ্যের থেকে এই রাজ্যে মদের দাম একধাক্কায় অনেকটাই কমতে চলেছে। বিশেষত স্কচ কিংবা দামি হুইস্কির দাম অনেকটাই কমবে বলে জানিয়েছেন ওই কর্তা। এমনকি বিয়ারের দামও কমতে চলেছে ৫ থেকে ১০ টাকা। করোনা পরবর্তী সময়ে মদের দাম রাজ্যে অনেকটাই বেড়ে গিয়েছিল। তা সে প্রিমিয়াম হুইস্কি থেকে স্কচ হোক বা রেড ওয়াইন।

যার ফলে রীতিমতো অস্বস্তির মধ্যে পড়েছিল সূরা প্রেমীরা। তবে এবার জন্য তাদের সুখবর রইল। প্রসঙ্গত উল্লেখ্য এখনো অনেক মদের দোকানে পুরনো স্টক রয়েছে। যতক্ষণ না সেই সমস্ত স্টক শেষ হবে ততক্ষণ নতুন মাল তারা তুলবেন না। সেই অর্থে এখনো পর্যন্ত নতুন দামের মদ পেতে অনেকটা সময় অপেক্ষা করতে হতে পারে সূরা প্রেমীদের।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button