খুশির খবর গোটা দেশবাসীর জন্য! কমতে পারে পেট্রোলের দাম! নতুন সিদ্ধান্ত কেন্দ্রের! জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:-দীর্ঘ কয়েক দিন ধরে একনাগারে অপরিবর্তিত দাম বজায় থাকার পরে এবার এই মূল্যবৃদ্ধি থেকে স্বস্তি পেতে চলেছে সাধারন মানুষ। জানা যাচ্ছে খুব শীঘ্রই আগামী দিনে পেট্রোল এবং ডিজেলের দাম কমতে চলেছে। সম্প্রতি এই প্রসঙ্গে বক্তব্য রেখেছেন নীতি আয়োগ এর সহ-সভাপতি রাজীব কুমার।

তার মতে 2022 এর বাজেটে এমন কোনো পদক্ষেপ গ্রহণ করা হয়নি যাতে মূল্য বৃদ্ধির উপর চাপ পড়তে পারে। আন্তর্জাতিক স্তরে ইন্ধন পণ্যের মূল্য বৃদ্ধি আগামী দিনে বজায় থাকবে না। বিশ্ববাজারে যেমন দাম কমবে তেমন ঘরোয়া বাজারেও দাম কমবে।রাজীব কুমারের কথায়,”এই বাজেট মূল্য বৃদ্ধি বাড়াবে না।আমার মনে হয় না যে বাজেটে এমন কোনো পদক্ষেপ করা হয়েছে।

বিশ্ব স্তরের মূল্যবৃদ্ধির কম বেশি প্রভাব অবশ্যই দেখা যাবে। অন্যদিকে মনিটারি ফান্ড জানিয়েছে যে বিশ্ব স্তরের অর্থনৈতিক বৃদ্ধির হার ৫.৯ শতাংশ থেকে কমে ৪.৮ শতাংশ হতে পারে।অর্থনীতিতে ছেয়ে থাকা দুর্বলতার কারণে আমার মনে হয় যে জ্বালানি আর অন্যান্য পণ্যের দামের উপর চাপ কমে দাম কম হবে।ফলে আমার আশা রয়েছে জ্বালানি তেলের পণ্যের মূল্য বৃদ্ধি সেইরকমভাবে হবে যেভাবে 2021 এ হয়েছিল”।

এদিনের পেট্রোপণ্যের উপর এক ঝলক নজর রাখা যাক। গত তিন মাসের মতো এদিনও পেট্রোল-ডিজেলের দাম অপরিবর্তিত অবস্থায় রয়েছে। দেশের রাজধানী দিল্লিতে এদিন প্রতি লিটার পেট্রোলের দাম ছিল 95 টাকা 41 পয়সা। ডিজেলের দাম দাঁড়িয়েছে 86 টাকা 70 পয়সা।

অপরদিকে মুম্বাইতে পেট্রোলের দাম প্রতি লিটার 109 টাকা 98 পয়সা এবং ডিজেলের দাম 94 টাকা 14 পয়সা।কলকাতায় এদিন পেট্রোলের দাম দাঁড়িয়েছে 104 টাকা 67 পয়সা এবং ডিজেলের দাম প্রতি লিটার 89 টাকা 79 পয়সা।দেশের অপর এক মেট্রো শহর চেন্নাইতে বৃহস্পতিবার পেট্রোলের দাম 101 টাকা 40 পয়সা এবং ডিজেলের মূল্য প্রতি লিটার 91 টাকা 43 পয়সা।।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button